Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭, ১৬ যিলহজ ১৪৪১ হিজরী

কোরবানির পশুর হাট নিয়ে টালবাহানা বরদাশত করা হবে না বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০২০, ১১:৩২ এএম

বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির নির্বাহী সভাপতি মাওলানা আব্দুর রশিদ মজুমদার ও মহাসচিব মুফতি মোহাম্মদ আব্দুল কাইয়ূম আজ বুধবার এক যৌথ বিবৃতিতে বলেছেন, ইদানিং ইসলাম বিরোধী একটি চিহ্নিত মহল করোনার অজুহাতে পবিত্র ঈদুল আযহার কোরবানিকে বানচাল করার ষড়যন্ত্রে মেতে উঠেছে। কোরবানীর পশুর হাট কমানোর পাঁয়তারা চলছে। যারা কোরবানির হাট কমাতে চায় তারা ইসলাম বিদ্বেষী। এদের চক্রান্তে পা দিলে সরকারের ভাব মর্যাদা ক্ষুন্ন হবে। আমরা এ ধরণের সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ জানাই। মুসলমানদের ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আযহা পালনে সরকারকে যথাযথ পদক্ষেপ গ্রহণ করতে হবে।

নেতৃদ্বয় স্বাস্থ্যবিধি মেনে কোরবানির পশুর হাট বসানোর জন্য সরকারের প্রতি আহ্বান জানান। অন্যথায় সরকারের ভাবমর্যাদা চরমভাবে ক্ষুন্ন হবে এবং জনগণ বিড়ম্বনার শিকার হবে। নেতৃদ্বয় বলেন, করোনার অজুহাত তুলে কোরবানির পশুর হাট নিয়ে টালবাহান জনগণ বরদাশত করবে না। তারা কোরবানির পশুর চামড়ার ন্যায্যমূল্য নির্ধারণে কার্যকরী উদ্যোগ নেয়ার দাবি জানান। নেতৃদ্বয় বলেন, কোরবানির পশুর চামড়া নিয়ে কোনো সিন্ডিকেট গড়ে উঠতে না পারে সে দিক পদক্ষেপ নিতে হবে। কোরবানির পশুর চামড়া গরিব এতিমদের হক। গরিব এতিমরা যাতে তাদের হক থেকে বঞ্চিত না হয় সে দিকে সজাগ দৃষ্টি রাখতে হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ