Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

লকাডাউনে শ্রমিকদের বাড়ি পৌঁছে দেয়া সেই ম্যাজিস্ট্রেট করোনায় মারা গেলেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০২০, ১১:৩৭ এএম

লকাডাউনে শ্রমিকদের বাড়ি পৌঁছে দেয়া সেই ম্যাজিস্ট্রেট অবশেষে করোনায় মারা গেছেন। ভারতের বিভিন্ন রাজ্যের পরিযায়ী শ্রমিকদের বাড়ি পৌঁছে দিয়ে প্রশংসা কুড়ানো দেবদত্তা রায় নামের সেই ডেপুটি ম্যাজিস্ট্রেট করোনাতেই প্রাণ হারালেন । তার বয়স হয়েছিল ৩৮ বছর। -আনন্দবাজার
সোমবার সকালে শ্রীরামপুর শ্রমজীবী কোভিড হাসপাতালে করোনার সঙ্গে লড়াইয়ে দেবদত্তা হার মানেন । আনন্দবাজার আরও জানায় , পশ্চিমবঙ্গের হুগলি জেলার চন্দননগরের মহকুমাশাসকের দফতরের ডেপুটি ম্যাজিস্ট্রেট ছিলেন দেবদত্তা রায় । লকডাউনের সময় ডানকুনি রেলস্টেশনে আটকেপড়া পরিযায়ী শ্রমিকদের বাড়ি পৌঁছনোর দায়িত্ব নিয়েছিলেন এই ডেপুটি ম্যাজিস্ট্রেট ।

জানা গেছে , চার বছরের সন্তানকে দেখভালের জন্য গত ১ জুলাই থেকে ছুটিতে ছিলেন দেবদত্তা। এরইমধ্যে তার করোনা উপসর্গ দেখা দেয়। ব্যারাকপুরের বিএন বসু মেমোরিয়াল হাসপাতালে নমুনা সংগ্রহ করে পাঠালে গত বৃহস্পতিবার তার করোনা ‘ পজ়িটিভ ’ শনাক্ত হয়। এরপর থেকে স্বাস্থ্য দফতরের পরামর্শে উত্তর ২৪ পরগনা জেলায় নিজ বাড়িতে আইসোলেশনে ছিলেন। রোববার শ্বাসকষ্ট বেড়ে গেলে শ্রীরামপুর শ্রমজীবী হাসপাতালের আইসিইউ - তে ভর্তি করানো হয় দেবদত্তাকে। সেখানেই মারা যান তিনি ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

১২ আগস্ট, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ