Inqilab Logo

সোমবার, ০২ আগস্ট ২০২১, ১৮ শ্রাবণ ১৪২৮, ২২ যিলহজ ১৪৪২ হিজরী

মেসি পশুর হাটে!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০২০, ১১:৫৪ এএম

দেশের বিভিন্ন স্থানে কোরবানীর পশুর হাট জমে উঠেছে। আর এসব পশুর হাটে নিয়ে আশা হচ্ছে বড় বড় সাইজের গরু। এ সব গরুর বিভিন্ন নাম ব্যবহার করা হচ্ছে। যেমন টাইগার, রাজা, কালা মানিকসহ বিভিন্ন নাম। এবার কিশোরগঞ্জে একটি পশুরহাটে দেখে গেলো ফুটবল তারকা মেসির নামে পশু আনা হয়েছে বাজারে।

কোরবানির মাঠে মেসি, শুনলেই চোখ কপালে ওঠার কথা। এ মেসি আসলে সে মেসি না। এ মেসি কোরবানির জন্য প্রস্তুত করা একটি গরু। খুবই শান্ত স্বভাবের হওয়ায় গরুর মালিক দুলাল মিয়া নাম রাখেন ‘মেসি-২’। পরম যত্নে লালন-পালন করা মেসির দাম হাঁকছেন ২৫ লাখ টাকা।

কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলার ডুলিহর গ্রামের ভাই ভাই খামারে লালন-পালন করা হয় ষাঁড়টিকে। এটি বিক্রির জন্য সামাজিক যোগাযোগ মাধ‌্যমসহ বিভিন্ন জায়গায় বিজ্ঞাপনও দেওয়া হয়েছে। এরই মধ্যে ‘মেসি-২’কে কিনতে দেশের বিভিন্ন জায়গা থেকে পাইকাররা যোগাযোগ করছেন গরুর মালিকের সঙ্গে। প্রতিদিনই ‘মেসি-২’ কে দেখতে খামারে লোকজন ভিড় করছেন।



 

Show all comments
  • Mohammed Kowaj Ali khan ১৫ জুলাই, ২০২০, ৯:৪১ পিএম says : 0
    মানুষের নামে গরুর নাম। যত পাগল চাগল।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন