Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো.হারুনর রশীদ করোনা আক্রান্ত

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০২০, ১১:৫৬ এএম

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. হারুনর রশীদ করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন। গতকাল রাতে বন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে উপাচার্যের করোনা টেস্টের ফলাফল পজেটিভ এসেছে।

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা বিভাগের উপ-পরিচালক( অতিরিক্ত দায়িত্ব )ডক্টর মোহাম্মদ কামরুল ইসলাম জানান,গতকাল দুপুরে বঙ্গবন্ধু শেখ মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তির পর সংগৃহীত নমুনায় পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.মো হারুনর রশিদের করোনা পজেটিভ শনাক্তের রিপোর্ট গতকাল সন্ধ্যা সাতটার পরে জানানো হয়, এছাড়া রাতে উপাচার্যের স্ত্রী কণিকা মাহফুজের করোনা নেগেটিভ রিপোর্ট জাননো হয়।

এদিকে গত ১৩ জুলাই সোমবার অসুস্থ অবস্থায় প্রথমে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নমুনা প্রদানের রিপোর্টও গতকাল রাতে পাওয়া গেছে। সেখানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সংগৃহীত নমুনা রিপোর্টে ইনডিটারমিনেট এবং উপাচার্যের স্ত্রী কণিকা মাহফুজকে পজেটিভ বলে শনাক্ত করা হয় বলে জানান তিনি।
তিনি আরো জানান, এক সপ্তাহ পর্যন্ত সস্ত্রীক জ্বর সহ করোনার উপসর্গ নিয়ে অসুস্থ থাকার পরে গত ১৩ ই জুলাই সোমবার বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নমুনা প্রদান করেন উপাচার্য ও তার স্ত্রী।পরবর্তীতে উন্নত চিকিৎসার জন্য গতকাল ১৪ জুলাই বাংলাদেশ বিমান বাহিনীর হেলিকপ্টার যোগে পটুয়াখালী থেকে ঢাকায় নিয়ে উপাচার্য ও তার স্ত্রীকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়।

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. স্বদেশ চন্দ্র সামন্ত উপাচার্যের পরিবারের সদস্যদের বরাত দিয়ে জানান, উপাচার্যের স্ত্রী কনিকা মাহফুজের রিপোর্ট দুই জায়গায় দুই রকম হওয়ায় পুনরায় নমুনা নেওয়া হতে পারে।
এদিকে উপাচার্য ও তার স্ত্রীর সুস্থতা কামনা করে সকলের কাছে দোয়া চেয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক মোহাম্মদ আলী ও রেজিস্ট্রার অধ্যাপক ড. স্বদেশ চন্দ্র সামন্ত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস


আরও
আরও পড়ুন