Inqilab Logo

ঢাকা বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৮ আশ্বিন ১৪২৭, ০৫ সফর ১৪৪২ হিজরী

ভিড় সামলাতে মদের দোকানে বৈদ্যুতিক বেড়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০২০, ১:৫৬ পিএম

মদপাগল মানুষকে স্বাভাবিকভাবে সামাজিক দূরত্ব মেনে চলার আহ্বান জানিয়েও যখন কোনো কাজ হচ্ছিল না তখনই এই ব্যবস্থা গ্রহণ করেন ব্রিটিশ এক মদ ব্যবসায়ী। তার দাবি, ভয় পেয়ে সামাজিক দূরত্ব মেনে যাতে মানুষ সেবা নিতে পারে এজন্যই তিনি এমন ব্যবস্থা নিয়েছেন। খবর ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির।

তিনি আরও বলেন, ‘তারা (গ্রাহকরা) জানে এটা একটা বেড়া এবং তাই তারা এটা স্পর্শ করে দেখতেও চায় না যে এটা আসলেই বেড়া কি না অর্থাৎ সেটা কাজ করে কিনা।’ তার এই বেড়া দেওয়ার বিষয়টি নিয়ে অনেকে বেশ খুশি এবং অনেকে হাসাহাসিও করছেন বলে জানিয়েছেন জনি ম্যাকফ্যাডেন।

বিবিসির প্রতিবেদনে বলা হচ্ছে, এমন কাজটি করেছেন জনি ম্যাকফ্যাডেন নামের এক মদ ব্যবসায়ী। তিনি দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলের কর্নওয়াল কাউন্টির সেন্ট ডাস্ট শহরে স্টার ইন নামে একটি মদের দোকান পরিচালনা করেন। জনি বলছেন, সীমিত স্থানের কারণে তিনি আপাতত খাবার ও পানীয় বিক্রি করছেন।
জনি ম্যাকফ্যাডেন অবশ্য দাবি করছেন তিনি যে প্রতিবন্ধকতা তৈরি করেছেন সেটা ‘একেবারে সাধারণ একটি ইলেকট্রিক বেড়া, যেগুলো আবাদি জমিতে দেখতে পাবেন’। যদি এটা চালু করা থাকে তাহলে এর কাছাকাছি আসার ব্যাপারে মানুষের মনে একটা ভয় কাজ করবে। আর এটাই মূলত এর কার্যকারিতা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাজ্যে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ