Inqilab Logo

ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ৬ লাখ ছুঁইছুঁই

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০২০, ২:১০ পিএম

বিশ্বজুড়ে করোনাতাণ্ডব কিছুতেই যেন থামছে না। পরিসংখ্যান বিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্য অনুযায়ী, বুধবার (১৫ জুলাই) সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ কোটি ৩৪ লাখ ৬২ হাজার ৬৫৫ জনে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ৫ লাখ ৮১ হাজার ৩১৬ জনের।

আক্রান্ত ও মৃতের সংখ্যায় সবার উপরে রয়েছে যুক্তরাষ্ট্র। বুধবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৩৫ লাখ ৪৫ হাজার ৭৭ জন। মৃত্যু হয়েছে ১ লাখ ৩৯ হাজার ১৪৩ জনের। দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। সেখানে এ পর্যন্ত মোট আক্রান্ত ১৯ লাখ ৩১ হাজার ছাড়িয়েছে, মৃত্যু হয়েছে ৭৪ হাজারের বেশি মানুষের। তৃতীয় অবস্থানে রয়েছে ভারত। এ পর্যন্ত মোট আক্রান্ত ৯ লাখ ৮ হাজার ২৫৮ জন।

৭ লাখ ৩৯ হাজারের বেশি আক্রান্ত নিয়ে রাশিয়া আছে চতুর্থ স্থানে। দেশটিতে মৃত্যু হয়েছে ১১ হাজারের বেশি মানুষের। ৩ লাখ ৩৩ হাজারের বেশি আক্রান্ত নিয়ে পেরু উঠে এসেছে পঞ্চম স্থানে, দেশটিতে মৃত্যু হয়েছে ১২ হাজারের বেশি মানুষের।
বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, বুধবার পর্যন্ত দেশে ১ লাখ ৯০ হাজার ৫৭ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। মোট মৃত্যু হয়েছে ২ হাজার ৪২৪ জনের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস


আরও
আরও পড়ুন