Inqilab Logo

ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭, ২১ যিলহজ ১৪৪১ হিজরী

দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমন ২৪ ঘন্টার ব্যবধানে দ্বিগুনেরও বেশী

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০২০, ৫:০০ পিএম

দক্ষিণাঞ্চলে মাত্র ২৪ ঘন্টার ব্যবধানে করোনা সংক্রমন ব্যাপক অবনতি ঘটে আক্রান্তের সংখ্যাটা আগের দিনের দ্বিগুনে উন্নীত হয়েছে। তবে আগের দিনের মত বুধবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় করোনা সংক্রমনে কোন মৃত্যু না থাকলেও শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে একজনের মৃত্যু হয়েছে। এসময়ে দক্ষিনাঞ্চলে নতুন করে অক্রান্ত হয়েছেন আরো ১০৮ জন। যা আগের দিন ছিল ৬৬। ফলে দক্ষিণাঞ্চলে মোট আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৩০৪-এ উন্নীত হল। এপর্যন্ত মৃত্যু হয়েছে ৮৬ জনের। তবে বুধবার সকালের পূর্ববর্তি ২৪ ঘন্টায় নুতন করে ১১২ জন সহ মোট ১ হাজার ৮২৯ জন সুস্থ্য হয়ে উঠেছে বলে বিভাগীয় স্বাস্থ্য দফতর জানিয়েছে। ফলে জুলই মাসের প্রথম ১৫ দিনে দক্ষিণাঞ্চলে আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ১ হাজার ২৩৬। এসময়ে মৃত্যু হয়েছে ২৬ জনের।
নতুন করে বরিশাল, ভোলা, পিরাজপুর ও বরগুনাতে সংক্রমন সংখ্যা বৃদ্ধি পাওয়ায় পরিস্থিতির অবনতি ঘটেছে। বুধবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় বরিশালে নতুন আক্রান্ত হয়েছেন ৩৪ জন। যা আগের দিন ছিল ৩০। ফলে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ১ হাজার ৯৩৭-এ উন্নীত হল। এপর্যন্ত মৃত্যু হয়েছে ৩৩ জনের। গতকাল ৫৪ জন সহ মোট সুস্থ্য হয়েছেন ৭৫৩ জন। ভোলাতে আগের দিন কোন আক্রান্ত না থাকলেও গতকাল সংখ্যাটা ১৫ জনে উন্নীত হয়েছে। ফলে মোট সংখ্যাটা দাড়িয়েছে ৪১৪। জেলাটিতে এপর্যন্ত ৫ জনের মৃত্যু হলেও গতকাল একজন সহ মোট সুস্থ্য হয়েছেন ২৩৬ জন।
বরগুনাতেও আগের দিনের ৬ জন থেকে বুধবার আক্রান্তের সংখ্যা ২৪ জনে উন্নীত হয়েছে। ফলে মোট সংখ্যাটা দাড়িয়েছে ৪২৭। এপর্যšত জেলাটিতে ৫ জনের মৃত্যু হলেও গতকাল নুতন ১৩ জন সহ মোট সুস্থ হয়েছেন ২২৯ জন। পিরোজপুরেও পরিস্থিতির আবার অবনতি ঘটেছে। জেলাটিতে আগের দিন কোন সংক্রমন না থাকলেও বুধবার তা ১০-এ উন্নীত হয়েছে। ফলে জেলাটিতে মোট আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ৪১৫ জনে। এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৭জনের। তবে গতকাল নতুন ২১ জন সহ মোট সুস্থ হয়ে উঠেছেন ২০৪ জন। ঝালকাঠীতে আক্রান্তের সংখ্যাটা আগের দিনের ১০-এর সমানই রয়েছে। জেলাটিতে মোট ৩৫৩ জন আক্রান্তের বিপরিতে মৃত্যু হয়েছে ১১ জনের। আর বুধবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় নুতন মাত্র ৩জন সহ মোট সুস্থ হয়েছেন ১৭২ জন।
বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে বুধবার সকালের পূর্ববর্তি ২৪ ঘন্টায় নতুনকরে আরো ১৪ জন ভর্তি হলেও ছাড়পত্র পেয়েছেন ৫জন। তŸে এসময়ে হাসপাতালটির করোনা ওয়ার্ডে নতুন কোন রোগী ভর্তি না হলেও ৩জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। বর্তমানে হাসপাতালটির এ দুটি ওয়ার্ডে ১২৯ জন চিকিৎসাধীন। যার মধ্যে করোনা ওয়ার্ডেই সংখ্যাটা ৬৭।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

১২ আগস্ট, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ