Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ০৮ মাঘ ১৪২৭, ০৮ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

আজ নিম্ন আদালতে যাবেন রিজভী

প্রকাশের সময় : ১ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নিরাপত্তার বিষয়ে আদালত কোনো সিদ্ধান্ত না দিলেও আজ জামিন চাইতে নিম্ন আদালতে হাজির হবেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। গতকাল রোববার মহানগর দায়রা জজ আদালতে রিজভী আহম্মেদের নিরাপত্তা চেয়ে আবেদন জানান তার আইনজীবী এডভোকেট সানাউল্লাহ মিয়া। তবে আদালত কোনো সিদ্ধান্ত দেননি। সানাউল্লাহ মিয়া জানান, রোববার মহানগর দায়রা জজ আদালতে একটি পিটিশনের মাধ্যমে জানানো হয়েছে, রুহুল কবির রিজভী জামিন নিতে আদালতে আসতে চান। কিন্তু তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন। তার আসতে যাতে কোনো প্রকার বাধা প্রদান না করা হয় সে বিষয়টি দেখতেই আদালতে আবেদন করা হয়েছে। তবে এ ব্যাপারে আদালত কোনো সিদ্ধান্ত দেয়নি। সানাউল্লাহ মিয়া জানান, নি¤œ আদালত এসব বিষয়ে সাধারণত কোনো সিদ্ধান্ত দেন না। তবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবগত করে থাকেন। তিনি আরো জানান, আজ (সোমবার) সকালে রিজভী গুলশানে বিএনপি চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয় থেকে বের হয়ে আদালতে যাবেন।
গত ২৫ জুলাই রাজধানীর পল্লবী থানায় বিস্ফোরক দ্রব্য আইনে দায়ের করা মামলায় রিজভীসহ ৯ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। ঢাকা মহানগর দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক রুহুল আমিন মামলার অভিযোগপত্র আমলে নিয়ে এ আদেশ দেন। অন্যদিকে গত শুক্রবার বিএনপি চেয়ারপার্সনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করেন রিজভী আহমেদ। এ সময় কার্যালয়ের বাইরে অবস্থান নেন সাদা পোশাকের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এ অবস্থায় কার্যালয়ে আটকা পড়েন রিজভী আহমেদ।
এর আগে বিএনপির দপ্তরের দায়িত্বে থাকা রিজভী কয়েকবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দীর্ঘদিন অবস্থান করেছিলেন। কার্যালয় থেকে একাধিকবার তাকে গ্রেফতার করা হয়। ২০১৩ সালে বিএনপির নেতৃত্বাধীন জোটের আন্দোলন চলকালে টানা প্রায় দুই মাস কেন্দ্রীয় কার্যালয়ে ছিলেন রিজভী। ওই বছরের ৩০ নভেম্বর ভোররাতে পুলিশ তাকে কার্যালয় থেকে গ্রেফতার করে। গত বছরের ৩ জানুয়ারিও বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে রিজভীকে আরেক দফা গ্রেফতার করা হয়। দফায় দফায় ৩৪ দিন রিমান্ডে নেয়া হয় রিজভী আহমেদকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আজ নিম্ন আদালতে যাবেন রিজভী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ