Inqilab Logo

ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

করোনাকালেও গ্রামীণফোনের মুনাফা ৭৩০ কোটি টাকা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০২০, ৭:১০ পিএম

করোনাভাইরাস পরিস্থিতির কারণে গ্রামীণফোনের ওপর নেতিবাচক প্রভাব পড়েছে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা ইয়াসির আজমান। তবে এই পরিস্থিতিতেও গ্রামীণফোন তাদের দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন) ৭৩০ কোটি টাকা মুনাফা করেছে। মঙ্গলবার প্রকাশিত দ্বিতীয় প্রান্তিকের প্রতিবেদন থেকে এতথ্য জানা যায়।

জানা যায়, দ্বিতীয় প্রান্তিকে অপারেটরটি ৩ হাজার ৩০৭ কোটি টাকা রাজস্ব অর্জন করেছে। যা গত বছরের একই সময়ের তুলনায় ৮ দশিমক ২ শতাংশ কম। ২২ শতাংম মার্জিন নিয়ে এ সময়ে প্রতিষ্ঠানের কর পরবর্তী মুনাফা দাঁড়িয়েছে ৭৩০ কোটি টাকা। দ্বিতীয় প্রান্তিকে শেয়ার প্রতি আয় হয়েছে ৫ দশমিক ৩৮ টাকা। গ্রামীণফোনের মোট গ্রাহক সংখ্যা ৭ কোটি ৪৫ লাখ যার ৫৪ দশমিক ৮ শতাংশ বা ৪ কোটি ৮ লাখ ইন্টারনেট ব্যবহারকারী।

গ্রামীণফোনের সিইও ইয়াসির আজমান বলেন, বিগত চার মাস ধরে একটি নজিরবিহীন বৈশ্বিক মহামারি আমাদের কাজের ধরনের উপর ব্যপক প্রভাব ফেলেছে। আমাদের কাজের ধরন থেকে শুরু করে গ্রাহক সেবা নিশ্চিত করতে ব্যাপক পরিবর্তন আনতে হয়েছে। কভিড-১৯ এর সাথে বৈরি আবহাওয়া ও রেগুলেটরি বাস্তবতার কারণে গত বছরের তুলনায় ২০২০ সালের দ্বিতীয় প্রান্তিকে রাজস্ব অর্জনের নেতিবাচক প্রভাব পড়েছে।

গ্রামীনফোনের সিএফও ইয়েন্স বেকার বলেন,সাধারণ ছুটি থাকায় দেশের অর্থনীতির শ্লথ গতির কারনে দ্বিতীয় প্রান্তিকে গ্রামীণফোন চ্যালেঞ্জিং সময় পার করেছে। তবে মে থেকে অবস্থার কিছুটা পরিবর্তন শুরু হয়েছে। ইন্টারনেট সেবায় প্রবৃদ্ধি ঠিক থাকলেও দ্বিতীয় প্রান্তিকে রাজস্ব অর্জন ও নেটওয়ার্কে গ্রাহক সংখ্যায় নেতিবাচক প্রবৃদ্ধি দেখেছি। তবে দেশের প্রযুক্তিখাতের উন্নয়নে আমাদের বিনিয়োগ অব্যাহত থাকবে, একই সাথে কভিড-১৯ মোকাবিলায় সরকারকে আমাদের প্রযুক্তি সহযোগিতাও অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ