Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ০৭ মাঘ ১৪২৭, ০৭ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়কের বিরুদ্ধে দুর্নীতির তদন্ত সম্পন্ন

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০২০, ৭:৩২ পিএম

অবশেষে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের টেন্ডার জালিয়াতি, জনবল নিয়োগ, বঙ্গবন্ধুর ছবি আবর্জনার স্তুপে পাওয়ায় মানববন্ধন সহ নানা অনিয়ম ও দুর্নীতির বিষয়ে তদন্ত শুরু হয়েছে।

এ বিষয়ে টেলিভিশন, স্থানীয় ও জাতীয় দৈনিকসহ বিভিন্ন অনলাইন নিউজ পোর্টালে সংবাদ পরিবেশিত হওয়ায় লালমনিরহাট সিভিল সার্জন ডাঃ নির্মেলেন্দু রায়ের নেতৃত্বে ২ সদস্যের তদন্ত টিম তদন্ত সম্পন্ন করেছে।

২৫০ শয্যা বিশিষ্ট্য কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের সীমাহীন দুর্নীতি, অনিয়ম, জাল জালিয়াতি ও তত্বাবধায়ক এর স্বেচ্ছাচারিতা নিয়ে গণমাধ্যমে ধারাবাহিক সংবাদ প্রকাশ হওয়ায় এবং ভুক্তভোগীদের অভিযোগের প্রেক্ষিতে স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়। কুড়িগ্রাম -২ আসনের সংসদ সদস্য আলহাজ্জ পনির উদ্দিন আহমেদ কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের প্রধান সহকারী কাম হিসাব রক্ষক আশরাফুল মজিদের দুর্নীতি সহ অন্যান্য দুর্নীতির বিষয়ে ডিও/এম.পি ২৬,কুড়িগ্রাম-২/বাজাস/২০১৯/০২৭৭ স্মারকে একটি ডিও প্রদান করলে এরই আলোকে মহাপরিচালক, স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক একটি তদন্তের নির্দেশ দেয়া হয় । স্বা:অধি:/শৃঙ্খলা-৫৩/২০২০/১৫০৬ তাং ২২,০৩.২০২০ ইং স্মারকে লালমনিরহাটের সিভিল সার্জন ডাঃ নির্মেলেন্দু রায় এই তদন্ত বুধবার কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে সকাল ১০ টায় অনুষ্ঠিত হয়।

তদন্ত শেষে তদন্ত কর্মকর্তা লালমনিরহাটের সিভিল সার্জন ডাঃ নির্মেলেন্দু রায় কুড়িগ্রাম -২ আসনের সংসদ সদস্য আলহাজ্জ পনির উদ্দিন আহমেদ এর সঙ্গে সাক্ষাৎ করে তাঁর ডিও প্রদান সম্পর্কে নিশ্চিত হন। এছাড়াও সম্প্রতি আউটসোর্সিং এর টেন্ডারে দুর্নীতি অনিয়মের প্রমানীত তথ্য ও কাগজপত্র তদন্ত কর্মকর্তার নিকট উপস্থাপিত হয়েছে।

তদন্তকালীন সময়ে তদন্তের সুবিধার্থে স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ও ঠিকাদার নুরুজ্জামান জামান এর নেতৃত্বে কতিপয় ঠিকাদার বিভিন্ন তথ্যসম্বলিত অভিযোগ পুনরায় প্রদান করেনএবং হাসপাতালের সাবিক কল্যানে সুষ্ঠ তদন্তের দাবী জানান।

বিশ্বস্ত সূত্রে আরো জানা যায়, স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব বরাবর কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ আবু মোঃ জাকিরুল ইসলাম ও প্রধান সহকারী কাম হিসাব রক্ষক আশরাফুল মজিদের বিরুদ্ধে আরো কয়েকটি দুর্নীতির অভিযোগ উত্থাপিত হয়েছে। স্বাস্থ্যখাতে দুর্নীতির বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্স এর অংশ হিসাবে যথাশীঘ্র এ বিষয়ে ব্যবস্থা গৃহীত হতে যাচ্ছে বলে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ