Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

অবশেষে করোনামুক্ত মাশরাফি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২০, ১২:০১ এএম

করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার ২৪ দিন পর সম্পূর্ণ করোনামুক্ত হয়েছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। গতপরশু রাতে তার করোনামুক্তির খবর নিজেই জানিয়েছেন দেশসেরা এই পেসার।
নিজের স্বীকৃত ফেসবুক পাতায় মাশরাফি জানান, তৃতীয়বারের মতোন কোভিড-১৯ টেস্ট করিয়ে নেগেটিভ ফল পেয়েছেন তিনি। তবে মাশরাফি করোনামুক্ত হলেও তার স্ত্রী সুমনা হক সুমি এখনো করোনা পজিটিভ আছেন, ‘আলহামদুলিল্লাহ। আল্লাহর রহমতে ও আপনাদের সবার দোয়ায় আমার কনোরা ভাইরাস পরীক্ষার ফল এসেছে নেগেটিভ। আজকে রাতেই ফল জানতে পেরেছি। এই পুরো সময়টায় যারা পাশে ছিলেন, দোয়া করেছেন, অনেকে উদ্বিগ্ন ছিলেন ও নানা ভাবে খোঁজ নিয়েছেন বা নেওয়ার চেষ্টা করেছেন, সবার প্রতি কৃতজ্ঞতা। শনাক্ত হওয়ার পর দুই সপ্তাহের বেশি পেরিয়ে গেলেও আমার স্ত্রীর করোনাভাইরাস পরীক্ষার ফল এখনও পজিটিভ। তবে সবার দোয়ায় সে ভালো আছে। তার জন্য দোয়া প্রার্থনা করছি।’
মাশরাফির করোনা ‘পজিটিভ’ ও ‘নেগেটিভ’ ফল নিয়ে একাধিকবার বিভ্রান্তিকর খবর ছড়িয়েছিল। বিভ্রান্তি কাটাতে মাশরাফিকে ফেসবুকে দুবার ব্যাখ্যাও দিতে হয়েছিল। করোনা আক্রান্ত থাকলেও মাশরাফি এই সময়টাই ছিলেন একেবারেই সুস্থ। বড় কোন উপসর্গ দেখা দেয়নি তার। মাশরাফির পর আক্রান্ত হন তার স্ত্রীও। গত ২০ জুন মাশরাফির করোনা আক্রান্ত হওয়ার ফল বের হয়। সম্প‚র্ণ সুস্থ থাকার এর দিন সাতেক পর তিনি আবার পরীক্ষা করিয়েছিলেন। তবে সেবারও তার ফল পজিটিভ এসেছিল। এবার বাড়তি সময় নিয়ে আবার পরীক্ষা করিয়ে ‘কোভিড-১৯ নেগেটিভ’ হয়েছেন মাশরাফি।
করোনাভাইরাস মহামারির শুরু থেকেই নিজ এলাকায় সংকটে থাকা মানুষের পাশে ছিলেন লড়াইল-২ আসনের সাংসদ মাশরাফি। নড়াইলের স্বাস্থ্যসেবা ও দরিদ্র মানুষের ত্রাণ বিতরণে সরাসরি কাজ করেছেন তিনি। তবে জনপ্রিয় এই ক্রিকেটার করোনা আক্রান্ত হয়েছেন ঢাকাতেই। তার ভাই মোরসালিন বিন মর্তুজাও একই সময়ে করোনা আক্রান্ত হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনামুক্ত


আরও
আরও পড়ুন