Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭, ১২ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

সালমান খানকে জিজ্ঞাসাবাদ করবে না পুলিশ

সুশান্তের মৃত্যু

টাইম্স অফ ইন্ডিয়া | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২০, ১২:০১ এএম

বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর একমাস পার হলেও এখনও পর্যন্ত তার প্রয়াণ মেনে নিতে নারাজ ভক্তক‚ল। অভিনেতার মৃত্যুর কারণ খতিয়ে দেখার কাজ পুরোদমে চালিয়ে যাচ্ছে মুম্বাই পুলিশ। সুশান্তের মৃত্যুর সঙ্গে একাধিক বলিউড তারকার পাশাপাশি উঠে এসেছিল সালমান খানের নামটিও। পুলিশ এ পর্যন্ত ৩৫ জনেরও বেশি ব্যক্তির বক্তব্য লিপিবদ্ধ করেছে। তদন্তের তালিকায় রয়েছে সুশান্তের পরিবার, বন্ধুবান্ধব, প্রাক্তন সহশিল্পী এবং ফিল্ম ইন্ডাস্ট্রির বড় রাঘব বোয়ালদের নামও। তবে এবার সেই তালিকা থেকে রেয়াত দেয়া হয়েছে সালমান খানকে।

গত ৩০ দিন ধরে বহু মানুষকে জেরা করেছে মুম্বাই পুলিশ। এখনও চলছে বয়ান রেকর্ড করার কাজ। একে একে ডাক পেয়েছেন আনুমানিক অভিযুক্তের তালিকাতে থাকা সকলেই। মুম্বাই পুলিশ জানিয়েছে যে, তারা জিজ্ঞাসাবাদ করবে না সালমান খানকে।

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর পরই নেটদুনিয়ায় বলিউডের একশ্রেণীর পরিচালক, অভিনেতাদের বিরুদ্ধে আনা অভিযেগের ঝড় বইতে শুরু করে। বলিউডে বহিরাগতদের ঠিক কীভাবে দেখা হয়, সালমান খানের ইশারায় কার কার কেরিয়ার শেষ হয়ে গেছে, করন জোহরের পছন্দের তালিকাতে ছিলেন না কারা, উঠে আসে সব তথ্যই। এর পাশাপাশি উঠে আসে সালমান খানের বিরুদ্ধে একাধিক অভিযোগ। কেন সালমান খানের ব্যানার থেকে নাম সরে গিয়েছিল সুশান্তের, তার জন্যই সুশান্তকে বয়কট করা হয়েছিল কি না, তা খতিয়ে দেখতে সিবিআই তদন্তের দাবিও ওঠে নেটদুনিয়ায়। ‘বয়কট সালমন খান’ ট্রেন্ড হতে শুরু করে সোশ্যাল মিডিয়ার পাতায়। গুজব এবং ষড়যন্ত্র তত্ত¡গুলি যখন সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচারিত হওয়া শুরু করে, তখন সালমানের নাম সুশান্তের আত্মহত্যা মামলায় টেনে আনা হয়েছিল। গুঞ্জনে দাবি করা হয়েছিল যে, সালমান ও সুরজ পাঞ্চোলি সুশান্ত ও তার ম্যানেজার দিশা স্যালিয়ানের মৃত্যুর সাথে জড়িত ছিলেন।

সালমান এবং আরো কয়েকজন বলিউড রাঘব বোয়ালের বিরুদ্ধে অন্য একটি ফৌজদারি অভিযোগ করেছিলেন বিহারের একজন আইনজীবী। অভিযোগে দাবি করা হয় যে, তারা সুশান্তের মৃত্যুর সাথে জড়িত। বিহার থেকে হওয়া সেই মামলা খারিজ করে দেয় আদালত। তবে বয়ান রেকর্ডের জন্য তাকে ডাকা হবে কি না তা স্পষ্ট ছিল না। ইতিমধ্যেই পরিচালক সঞ্জয়লীলা বনশালিকেও ডাকা হয়েছিল। জেরা করা হয়েছে সালমানের প্রাক্তন ম্যানেজারকেও। তবে নানা জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে পুলিশের তরফ থেকে জানানো হয় যে, সালমান খানকে সমন পাঠানো হবে না। তাকে জেরা করা হবে না সুশান্তের মৃত্যু নিয়ে।

উল্লেখ্য, গত ১৪ জুন আত্মহত্যা করেন সুশান্ত। তার মৃত্যুর এক মাসপূর্তি উপলক্ষে ভক্ত ও বন্ধুরা ভালবাসার কথা লিখে, পূজা-অর্চনা ও মোমবাতি জ্বালিয়ে তার স্মৃতির প্রতি সম্মান প্রদর্শন করেছেন। প্রয়াত অভিনেতাকে যারা শ্রদ্ধা জানিয়েছেন, তাদের মধ্যে রয়েছেন গার্লফ্রেন্ড রিয়া চক্রবর্তী, প্রাক্তন শিখা অঙ্কিতা লোখন্ডে, সেরা বন্ধু মুকেশ ছাবড়া এবং মহেশ শেঠি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু

৩০ জুলাই, ২০২০

আরও
আরও পড়ুন