Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

নৌকা ও পানিতে ডুবে মৃত ৯

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২০, ১২:০০ এএম

তিনদিন আগে হাতিয়ার চেয়ারম্যান ঘাট থেকে মাছ ধরার উদ্দেশ্যে ১৪ জন জেলে নিয়ে একটি নৌকা নিয়ে নদীতে যায়। গত মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ৭টার দিকে নৌকাটি ভাসানচরের কাছাকাছি চর রাঙ্গুনিয়ার দক্ষিণে ডুবে যায়। গতকাল দুপুর পর্যন্ত ১১ জনকে জীবিত উদ্ধার করা হয় এবং তিনজনের লাশ উদ্ধার করা হয়। এছাড়া গত ২৪ ঘণ্টায় পানিতে ডুবে শিশুসহ ৬ জনের মৃত্যুর খবর পওয়া গেছে। এদের মধ্যে মৌলভীবাজার ও নরসিংদীতে ২ জন করে, পঞ্চগড় ও কিশোরগঞ্জে একজন করে।

নোয়াখালী : নোয়াখালীর হাতিয়া উপজেলায় মেঘনা নদীতে নৌকা ডুবে তিনজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও ১১ জন জেলেকে জীবিত উদ্ধার করা হয়েছে। নিহতরা হলেন- সুবর্ণচর উপজেলার বাসিন্দা শুকলব দাস (২৫), প্রাণনার্গ (৫০) ও সৌরভ (১৩)। গত মঙ্গলবার রাত থেকে গতকাল দুপুর পর্যন্ত তিনজনেরসহ জীবিতদের উদ্ধার করা হয়। হাতিয়ার মোরশেদ ফাঁড়ির ইনচার্জ আব্দুল হালিম এ তথ্য জানান।

পঞ্চগড় : পঞ্চগড়ের বোদা উপজেলায় ক্ষেতের পানিতে পড়ে আতিকুর রহমান নামে দুই বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল সকালে উপজেলার পাচঁপীর ইউনিয়নের বৈরাতি সেনপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহত আতিকুর রহমান ওই এলাকার শহিদুল ইসলামের ছেলে।

মৌলভীবাজার : মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার সদর ইউনিয়নে একই বাড়ির পুকুরে ডুবে দুই শিশু সহপাঠীর মৃত্যু হয়েছে। গত মঙ্গলবার রাতে উপজেলার সদর ইউনিয়নের পশ্চিমভাড়া গ্রামের এ দুর্ঘটনা ঘটে। শিশু দুটি হচ্ছে ভাড়াউড়া গ্রামের মধু মিয়ার মেয়ে রেশমী বেগম (৬) ও ফারুক মিয়ার মেয়ে মারিয়া (৫)। উভয় শিশুর পিতা পেশায় রিকশাচালক।

নরসিংদী : জেলার মনোরহদীতে দুই শিশুর পানিতে ডুবে মৃত্যু হয়েছে। তাদের নাম আমানত হোসেন (৮) এবং মাহফুজ (৬)। গত মঙ্গলবার বিকেলে উপজেলার কাচিকাটা ইউনিয়নের দক্ষিণ বারুদিয়া গ্রামে এ দুর্ঘটনা ঘটে।
শিশু আমানত হোসেন ওই গ্রামের কাঞ্চন মিয়ার ছেলে এবং কোনাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্র ছিল। মাহফুজ একই গ্রামের মনির হোসেনের ছেলে এবং একই বিদ্যালয়ের প্রাক প্রাথমিকের ছাত্র।
কিশোরগঞ্জ : কিশোরগঞ্জের নিকলীতে জুয়ার আসরে পুলিশের অভিযানের সময় পালাতে গিয়ে টিটু মিয়া (৩৯) নামে এক জুয়াড়ি পানিতে ডুবে মারা গেছেন। গত মঙ্গলবার বিকালে উপজেলার জারুইতলা ইউনিয়নের উইড়্যাভিটা এলাকায় এ ঘটনা ঘটে। নিহত টিটু নেত্রকোনা জেলার আলতু মিয়ার ছেলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ