Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২০, ১২:০০ এএম

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারাবন্দী দিবস আজ। দেশে জরুরী অবস্থা চলাকালে ড. ফখরুদ্দীন আহমদের নেতৃত্বাধীন সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকার ২০০৭ সালের এইদিনে ধানমন্ডির বাসভবন সুধাসদন থেকে শেখ হাসিনাকে গ্রেফতার করে।

গ্রেফতার হওয়ার পর দীর্ঘদিন জাতীয় সংসদে স্থাপিত বিশেষ সাবজেলে কারারুদ্ধ থাকেন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে ২০০৮ সালের ১১ জুন ৮ সপ্তাহের জামিনে মুক্তি দেয়া হয় তাকে। মুক্তি পেয়েই চিকিৎসার উদ্দেশে যুক্তরাষ্ট্র যান তিনি। চিকিৎসা শেষে সেখান থেকে একই বছরের ৬ নভেম্বর দেশে ফেরেন শেখ হাসিনা। কয়েক দফায় জামিনের মেয়াদ বাড়ানোর পর দেশে ফিরলে তাকে স্থায়ী জামিন দিতে বাধ্য হয় তৎকালীন অগণতান্ত্রিক সরকার।

দিবসটি উপলক্ষে আওয়ামী লীগের অঙ্গ সংগঠন এবং বিভিন্ন সংগঠন আলোচনা সভা ও সমাবেশসহ নানা কর্মসূচীর আয়োজন করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারান্তরীণ দিবস উপলক্ষে আজ সকাল ১১টায় বঙ্গবন্ধু অ্যাভিনিউর কেন্দ্রীয় কার্যালয়ের ২য় তলায় ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগ দোয়া মাহফিলের আয়োজন করেছে। স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে এ দোয়া অনুষ্ঠিত হবে। এছাড়া সকাল ১০টায় কৃষক লীগ ও বেলা ১২টায় স্বেচ্ছাসেবক লীগ বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করেছে ।#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শেখ হাসিনা


আরও
আরও পড়ুন