Inqilab Logo

ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

ময়ূরীর চালকসহ গ্রেফতার ৩

বুড়িগঙ্গায় লঞ্চডুবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২০, ১২:০০ এএম

রাজধানীর শ্যামবাজার এলাকায় বুড়িগঙ্গা নদীতে লঞ্চডুবির ঘটনায় এমভি ময়ূর-২ এর দুই ইঞ্জিনচালকসহ তিনজনকে গ্রেফতার করা হয়েছে। গতকাল রাজধানীর সূত্রাপুর ও বাগেরহাটের বন্দর এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারা হলেন- শিপন হাওলাদার, শাকিল মিয়া ও মো. নাসির মৃধা। তাদের মধ্যে শিপন ও শাকিল ইঞ্জিনচালক। নাসির ময়ূর-২ লঞ্চের মাস্টারের সহযোগি ছিলেন।
গ্রেফতারের পর গতকাল দুপুরে শিপন ও শাকিলকে ঢাকার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে নৌ পুলিশ। মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাদের সাত দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা শহিদুল আলম। শুনানি শেষে ঢাকার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফাইরুজ তাসনীম চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।
বরিশাল ব্যুারো জানায়, গতকাল বাগেরহাট বন্দর এলাকা থেকে ময়ূর-২ এর মাস্টারের সহযোগী মো. নাসির মৃধাকে গ্রেফতার করে র‌্যাব। পরে তাকে দক্ষিণ কেরাণীগঞ্জ থানায় হস্তান্তর করা হয়। উল্লেখ্য, গত ২৯ জুন সকাল ৯টার দিকে মুন্সীগঞ্জ থেকে ছেড়ে আসা ‘মর্নিং বার্ড’ লঞ্চটি সদরঘাট কাঠপট্টি ঘাটে ভেড়ানোর আগ মুহূর্তে চাঁদপুরগামী ‘ময়ূর-২’ লঞ্চটি ধাক্কা দেয়। এতে সঙ্গে সঙ্গে মর্নিং বার্ড লঞ্চটি ডুবে যায়। লঞ্চডুবির ওই ঘটনায় ৩৪ জনের লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় সাতজনের বিরুদ্ধে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লঞ্চডুবি


আরও
আরও পড়ুন