Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭, ২৩ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

ওয়েব সিরিজের আপত্তিকর দৃশ্য সরানোর নির্দেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২০, ১২:০০ এএম

সকল ওয়েব সিরিজের আপত্তিকর দৃশ্য সরিয়ে ফেলার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এক রিট পিটিশনের শুনানি শেষে গতকাল এ আদেশ দেন বিচারপতি এম. ইনায়েতুর রহিমের ভার্চুয়াল বেঞ্চ। রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট তানভীর আহমেদ। আদেশের বিষয়ে তিনি বলেন, গত ৬ জুন বাংলাদেশি ওয়েব সিরিজ বিষয়ক একটি প্রতিবেদন প্রচারিত হয়। এর ভিত্তিতে গত ১৪ জুন বিবাদীদের একটি আইনি নোটিশ দেয়া হয়। নোটিশ দেয়ার পরও কোনো ধরণের অগ্রগতি না দেখায় গত ১২ জুলাই জনস্বার্থে একটি রিট করি। ওই রিটের শুনানি শেষে এই আদেশ দেন আদালত। 

তিনি বলেন, রিটের শুনানি নিয়ে আদালত আগামী এক সপ্তাহের মধ্যে সব ওটিটি প্ল্যাটফর্ম থেকে বিবাদীদের ওই অনৈতিক ও নিন্দনীয় আইনবহিভর্‚ত ভিডিও কনটেন্ট সরিয়ে ফেলার নির্দেশ দিয়েছেন। একই সঙ্গে আগামী এক মাসের মধ্যে বিটিআরসিকে একটি রিপোর্ট দাখিল করতে বলা হয়েছে। বিভিন্ন ওটিটি প্ল্যাটফর্ম থেকে তারা কীভাবে সরকারি রেভিনিউ কালেক্ট (রাজস্ব আয়) করেন (যেমন তারা করছেন নেটফ্লিক্সের ক্ষেত্রে) তা উল্লেখ করতে বলা হয়েছে আদেশে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন