Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

ঢাকা-ইস্তান্বুল রুটে ফ্লাইট শুরু করছে টার্কিশ এয়ারলাইন্স

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২০, ৯:৩৩ এএম

অনুমতি পাওয়ার ১৬ দিন পর ঢাকায় আবারও ফ্লাইট পরিচালনা করতে যাচ্ছে টার্কিশ এয়ারলাইন্স। বৃহস্পতিবার থেকে ঢাকা-ইস্তান্বুল রুটে ফ্লাইট পরিচালনা করবে সংস্থাটি। গতকাল বুধবার এয়ারলাইন্সটির বাংলাদেশ কার্যালয় এ তথ্য নিশ্চিত করেছে।

টার্কিশ এয়ারলাইন্সে ভ্রমণ করতে হলে যাত্রীকে করোনা নেগেটিভ সার্টিফিকেট অবশ্যই সঙ্গে রাখতে হবে। ভ্রমণকালীন সময়ে এ সনদের মেয়াদ হতে হবে সর্বোচ্চ ৭২ ঘণ্টা। যুক্তরাজ্য ভ্রমণের জন্য যাত্রীদের অবশ্য অনলাইন লোকেশন ফরম পূরণ করতে হবে।

জানা গেছে, বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে দেওয়া নিষেধাজ্ঞা ওঠার পর গত ১ জুলাই থেকে টার্কিশ এয়ারলাইন্সকে সপ্তাহে তিনটি ফ্লাইট পরিচালনার অনুমতি দিয়েছিল বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

অনুমতি পাওয়ার পর তারা ৩ জুলাই থেকে ফ্লাইট পরিচালনার সিডিউল ঘোষণা করে। কিন্তু তুরস্ক সিভিল এভিয়েশন থেকে ফ্লাইট পরিচালনার অনুমতি না পাওয়ায় ফ্লাইট চালু করতে পারেনি। তবে ওইদিন একটি কার্গো ফ্লাইট পরিচালনা করে এয়ারলাইন্সটি। অবশেষে তুরস্কের সিভিলে এভিয়েশনের অনুমতি পাওয়ায় বৃহস্পতিবার থেকে ফ্লাইট শুরু করবে সংস্থাটি।



 

Show all comments
  • arif ahmed ১৬ জুলাই, ২০২০, ৯:৫৩ এএম says : 0
    1aguate ki ami Bangladesh teky Italy te jete parbo... R covid 19 sartificket kota teky pabo plz janaben
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিমান চলাচল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ