Inqilab Logo

ঢাকা বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৮ আশ্বিন ১৪২৭, ০৫ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

শেরপুরে এবার চালু হচ্ছে অনলাইন কোরাবানীর পশুর হাট

শেরপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২০, ১০:০৯ এএম

করোনা প্রাদুর্ভাবকালীন আসন্ন ইদ উল আজহা কে সামনে রেখে শেরপুর জেলা প্রশাসনের উদ্যোগে এবং জেলা প্রাণী সম্পদ দপ্তরের সহায়তায় কুরবানীর পশু ক্রয় বিক্রয়ের উদ্দেশ্য অনলাইন কোরাবনীর পশুর হাটের কার্যক্রম শুরু করা হয়েছে।
শেরপুর জেলা প্রশাসনের সার্বিক তত্ত্বাবধানে অনলাইনভিত্তিক এই পশু বিক্রির আয়োজনে মূলত জেলার সকল উপজেলা নির্বাহী অফিসারের পরিচালনায় এবং সকল উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তাগণের সহায়তায় পশু বিক্রেতা এবং ক্রেতার মাঝে সংযোগ স্থাপন করা হবে। বিক্রেতাগণ পশুর ছবি এবং বিবরণ উল্লেখপূর্বক ঘরে বসেই নিরাপদে উপযুক্ত মূল্যে নিজের পালিত পশুটি সরাসরি বিক্রয় করতে পারবেন। একইভাবে ক্রেতাবর্গ পশুর ছবি এবং বিবরণ দেখে পশু পছন্দ করতে পারেন এবং বিক্রেতার সাথে সরাসরি ফোনে যোগাযোগ করে আলোচনার মাধ্যমে জনসমাগম এড়িয়ে পশু ক্রয় করতে পারবেন।
এ বিষয়ে ১৫ জুলাই জুম মিটিংএর মাধ্যমে মতবিনিময় করেন শেরপুরের জেলা প্রশাসক আনার কলি মাহবুব। তিনি বলেন, আমরা স্বাস্থ্য ঝুকি এড়াতে এ উদ্যোগ নিয়েছি। এ বিষয়ে সবার সহযোগিতা কামনা করেন জেলা প্রশাসক। এসময় স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক এটিএম জিয়াউল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক ওয়ালিউল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট নমিতা দে, উপজেলা নির্বাহী অফিসারগণ, জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা: আব্দুল হাই, শেরপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো: মেরাজ উদ্দিন, সিনিয়র সাংবাদিক আব্দুর রহিম বাদল, বিটিভির প্রতিনিধি দেবাশীষ ভট্রাচার্য প্রমুখ বক্তব্য রাখেন।
অনলাইনে গরু বিক্রির জন্য প্রয়োজনীয় তথ্যসমূহের মধ্যে পশুর বিবরণ (বয়স, চামড়ার রং, দাঁতের সংখ্যা, আনুমানিক ওজন), পশুর বিক্রয়মূল্য, পশুর ছবি /ভিডিও, বিক্রেতার তথ্য (নাম, পূর্ণ ঠিকানা, ফোন নম্বর) সংযোজন করতে হবে।
ফেসবুক পেইজে সহজে প্রয়োজনীয় উপাদান খুঁজে পেতে পশুর তথ্য আপলোড করার ক্ষেত্রে উপজেলার নাম, পৌরসভা/ ইউনিয়নের নাম, গ্রাম/ মহল্লা, পশুর সকল তথ্য, বিক্রেতার সকল তথ্য দিতে হবে।
শেরপুর জেলা প্রশাসনের এমন উদ্যোগকে সবাই স্বাগত জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন