Inqilab Logo

ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭, ২১ যিলহজ ১৪৪১ হিজরী

অভিবাসী শ্রমিকদের নিয়ে বই লিখছেন সোনু সুদ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২০, ১২:৩০ পিএম

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের জেরে দেশে দেশে চলছে লকডাউন। এই পরিস্থিতিতে দেশে-বিদেশে আটকে পড়েছেন অসংখ্য অভিবাসী শ্রমিকরা। এমন দুর্দিনে অসহায় শ্রমিক ও দিনমজুরদের পাশে দাঁড়িয়েছেন বলিউড অভিনেতা সোনু সুদ। বিভিন্ন দেশ ও অঙ্গরাজ্য থেকে বাস, ট্রেন কিংবা বিমানে করে শ্রমিকদের নিজ বাড়ি ফেরাচ্ছেন তিনি। তাই পর্দার খলনায়ক এখন বাস্তবের হিরো হয়ে গেছেন সবার কাছেই।

লকডাউনের কারণে ভারত সরকার যখন অসহায়, ঠিক সেই মুহুর্তে নিজ উদ্যোগে এসব কাজ করে ফেভারিট হয়ে উঠেছেন সোনু সুদ। সেই ধারাবাহিকতায় এবার অভিবাসী শ্রমিকদের পাশে দাঁড়ানোর পুরো জার্নি নিয়ে বই লিখবেন অভিনেতা। বিষয়টি সোশ্যাল মিডিয়ায় নিজেই জানিয়েছেন সোনু।

সোনু সুদ জানিয়েছেন, 'আমি ঈশ্বরকে ধন্যবাদ জানাই। কেননা তিনি আমাকে এই কাজে নিযুক্ত করেছেন। মুম্বাই আমার হৃদয় কিন্তু এই কাজগুলো করে গোটা দেশের সঙ্গে অদ্ভুদভাবে জড়িয়ে গিয়েছি। পাশাপাশি বেশকিছু নতুন বন্ধু পেয়েছি।'

নিজের বই লেখার বিষয়টি উল্লেখ করে তিনি আরও বলেন, 'আমি একটা সিদ্ধান্ত নিয়েছি সেটা আপনাদের জানাতে চাই। শ্রমিকদের এই ছোট ছোট বিষয়গুলো একটি গল্পের আকারে বইয়ের মলাটে প্রকাশ করব। তাই আমি খুবই চিন্তিত এবং উচ্ছ্বসিত। আপনাদের ভালোবাসার দাবি জানাচ্ছি।'

প্রসঙ্গত, সম্প্রতি কিরগিজস্তান থেকে ৪ হাজার শিক্ষার্থীদের ভারতে ফেরানোর উদ্যোগ নিয়েছেন সোনু সুদ। এছাড়া লকডাউনে স্বজনহারা ৪০০ টি পরিবারের দায়িত্ব নিচ্ছেন তিনি। অভিনেতার এমন কাজে তার প্রসংশায় পঞ্চমুখ নেটিজেনরা। শুধু তাই নয়, তার এই অসামান্য অবদানের জন্য অভিনেতাকে ভারত রত্ন দেওয়ার দাবি তুলেছেন অনেকেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ