Inqilab Logo

শনিবার, ২১ মে ২০২২, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ শাওয়াল ১৪৪৩ হিজরী

ভারতের প্রতিটি মানুষকে বিনামূল্যে করোনার টিকা দেবে রিলায়েন্স : নীতা আম্বানী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২০, ২:৩০ পিএম

পৃথিবীর যে কোনো প্রান্তে একবার করোনার টিকা আবিষ্কার হয়ে গেলেই, তা ভারতের সকল মানুষের কাছে পৌঁছে দেওয়ার দায়িত্ব নিয়েছে বিশ্বের ষষ্ঠ ধনী রিলায়েন্স ফাউন্ডেশন। গতকাল বুধবার সংস্থার বার্ষিক সাধারণ সভায় ঘোষণা করেছেন রিলায়েন্সের কর্ণধার মুকেশ আম্বানির স্ত্রী নীতা আম্বানি। সেই সঙ্গে তিনি জানিয়েছেন, শিগগিরই দেশের প্রতিটি প্রান্তে গণহারে করোনা পরীক্ষার ব্যবস্থা করবে তাঁদের সংস্থা।
করোনা পরিস্থিতি মোকাবিলায় ইতিমধ্যেই শিল্পপতিদের মধ্যে অগ্রণী ভূমিকা নিয়েছেন আম্বানিরা। তাঁদের সংস্থা ভারতের প্রধানমন্ত্রীর তহবিলে ৫০০ কোটি টাকা অনুদানের পাশাপাশি নিজেদের টাকায় একাধিক হাসপাতাল তৈরি করেছে করোনা চিকিৎসার জন্য। লক্ষ-লক্ষ পিপিই ও মাস্ক তাঁরা তুলে দিয়েছে দেশের স্বাস্থ্যকর্মীদের জন্য।
নীতা আম্বানি নিজে ‘মিশন অন্ন সেবা’র মাধ্যমে লকডাউনের সময় দেশের ৩ কোটি দুঃস্থ মানুষের কাছে খাবার পৌঁছে দিয়েছেন। এবার তিনি আরও বড় ঘোষণা করলেন। বুধবার রিলায়েন্সের বার্ষিক সাধারণ সভায় তিনি বলেন, ”আমি কথা দিচ্ছি, যেদিনই করোনার প্রতিষেধক আবিষ্কার হবে। আমরা জিও’র ডিজিটাল ডিস্ট্রিবিউশন ও সাপ্লাই চেইন ব্যবহার করে দেশের প্রতিটি প্রান্তে এই প্রতিষেধক পৌঁছে দেব। দেশের কোনও প্রান্তের মানুষ এই টিকা থেকে বঞ্চিত থাকবেন না।”



 

Show all comments
  • JashimUddinKhan ১৬ জুলাই, ২০২০, ৪:২৩ পিএম says : 0
    Ambani i's the great ni the world
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ