Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী

নভেম্বর নাগাদ ২ লাখ ২৪ হাজার মার্কিনি প্রাণ হারাবেন কোভিডে: ড. ফাউচি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২০, ৩:৪৪ পিএম

মার্কিন যুক্তরাষ্ট্রের সংক্রামক ব্যাধি বিশেষজ্ঞ ড. অ্যান্থনি ফাউচি বলেছেন, কোভিড-১৯ আরও মারাত্মক আকার ধারণ করেছে। নিউইয়র্ক ও নিউ জার্সির পর এবার নতুন করে ভাইরাসের হটস্পটে পরিণত হয়েছে ক্যালিফোর্নিয়া, ফ্লোরিডা,আরিজোনা ও টেক্সাস। -সিএনএন, রয়টার্স

বর্তমান পরিস্থিতিতে ১ নভেম্বর পর্যন্ত করোনায় প্রাণ হারাতে পারেন ওই সংখ্যক নাগরিক। হোয়াইট হাউসের করোনাভাইরাস টাস্কফোর্সের এই সদস্য বলেন, ইতোমধ্যেই কিছু কিছু রাজ্য অর্থনৈতিক কার্যক্রম খুলে দিতেই ২০ হাজারের বেশি নতুন শনাক্ত হতে শুরু করেছে, এখন এটি ৬০ হাজারে পৌঁছেছে।

এদিকে সংক্রমণ মাত্রা ছাড়ানোয় যুক্তরাষ্ট্রে সংকট দেখা দিয়েছে আইসিইউ বেডের। টেক্সাসের সরকার হোটেলগুলোকে হাসপাতাল বানিয়েছে। জর্জিয়া পরিস্থিতি সামলাতে নতুন পরিকল্পনা গ্রহণ করেছে। ফ্লোরিডার ৫৪টি হাসপাতাল পুরো ভর্তি হয়ে গিয়েছে।

ভাইরাস টাস্কফোর্সের সদস্য হলেও হোয়াইট হাউসের সঙ্গে ড. ফাউচির সমন্বয়হীনতার খবর মার্কিন গণমাধ্যমে উঠে এসেছে। স্থানীয় সময় বুধবার ড. ফাউচি বলেন, আমাদের উচিত ‘আজেবাজে কার্যকলাপ’ এবং বিভেদ বন্ধ করে কিভাবে মহামারী নিয়ন্ত্রণে আনা যায় তা নিয়ে কাজ করা। তবে হোয়াইট হাউস ফাউসের সঙ্গে কোনো ধরনের মনোমালিন্য ও দুরত্বের কথা অস্বীকার করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

১১ আগস্ট, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ