Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বগুড়ায় গবাদী পশু নিয়ে চরম বিপাকে বন্যা দুর্গত মানুষ

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২০, ৪:৪৬ পিএম

বগুড়ার বন্যা কবলিত ৩ উপজেলায় ২য় দফার বন্যার মারাত্মক অবনতি হয়েছে । বৃহস্পতিবার দুপরে পানি উন্নয়ন বোর্ড জানিয়েছে, সারিয়াকান্দির মথুরাপারা পয়েন্টে গত ২৪ ঘন্টায় ১০ সেন্টিমিটার পানি বৃদ্ধিপেয়ে বিপদসীমার ১২৬ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। 

পানি বৃদ্ধির ফলে বন্যা কবলিত সোনাতলা, সারিয়াকান্দি এবং ধুনট উপজেলার আড়াই লক্ষ মানুষ পানিবন্দী হয়ে চরম দুর্ভোগে রয়েছে। সারিয়াকান্দি উপজেলারই ১২৩টি গ্রাম প্লাবিত হয়ে হয়েছে।

এছাড়া সোনাতলা , ধুনট ও গাবতলী উপজেলার অংশ বিশেষ মিলিয়ে আরও ২ শতাধিক গ্রামের পানিবন্দী মানুষ চরম দুর্বিষহ সময় পার করছে বলে।
পানিবন্দী এলাকার মানুষেরা ওয়াপদা বাঁধ গুচ্ছগ্রাম ও আবাসন প্রকল্পের উচুঁ স্থানে আশ্রয় নিয়ে নিয়েছে। বন্যা দুর্গত মানুষ খাদ্য সংকটাপন্ন, বিশুদ্ধ খাবার পানির সংকট ও চরম স্বাস্থ্য ঝুকিতে রয়েছে। দুর্গত মানুষ সবচেয়ে বেশি বিপাকে পড়েছে গবাদী পশু নিয়ে । গবাদী পশুর জন্য কোন মতে থাকার ব্যবস্থা করতে পারলেও খোখাদ্য নিয়ে সংকটে আছে সবাই ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বন্যা

১৫ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ