Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঈশ্বরই শুধু বাঁচাতে পারেন, কর্নাটকের স্বাস্থ্য মন্ত্রীর মন্তব্য ঘিরে বিতর্ক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২০, ৫:০৬ পিএম

রাজ্যে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় হতাশা প্রকাশ করে কর্নাটকের স্বাস্থ্য মন্ত্রী ও রাজ্যে কোভিড-১৯ টাস্কফোর্সের প্রধান বি শ্রীরামুলু বলেছেন, ‘করোনাভাইরাস নিয়ন্ত্রণে কার হাত রয়েছে? কেবলমাত্র ঈশ্বরই পারেন আমাদের সকলকে রক্ষা করতে।’ বুধবার কংগ্রেসের তোলা অভিযোগের উত্তর দিতে গিয়ে এই মন্তব্য করেন তিনি। তবে তার এই বক্তব্য ঘিরে বিতর্ক শুরু হয়েছে।

করোনাভাইরাসের সংক্রমণ ক্রমশই ভয়ঙ্কর আকার নিচ্ছে ভারতে। ইতিমধ্যে সারা দেশে আক্রান্তের সংখ্যা ৯ লাখ ছাড়িয়ে গিয়েছে। আক্রান্ত রাজ্যগুলির ক্রমতালিকায় গুজরাটকে পিছনে ফেলে চতুর্থ স্থান দখল করেছে কর্নাটক। বিজেপি শাসিত এই রাজ্যে আক্রান্তের সংখ্যা ৪৭ হাজারেও বেশি। মৃত্যু হয়েছে ৯২৮ জনের। এই পরিস্থিতি দাঁড়িয়ে করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে স্বাস্থ্য মন্ত্রী বলেন, ‘আগামী দু’ মাসের মধ্যে আক্রান্তের সংখ্যা আরও বৃদ্ধি পাবে। কেউ যদি এই বিষয়টিকে সরকারে গাফিলতি বা মন্ত্রীর দায়িত্বজ্ঞানহীনতা বলে দাবি করেন তাহলে তা খুবই অন্যায় হবে।’ তিনি আরও বলেন, ‘করোনা ধনী-দরিদ্র, সরকার-বিরোধী দলের সদস্যদের মধ্যেও বৈষম্য করে না।’ সতর্ক থাকাই একমাত্র উপায় বলেও মন্তব্য করেন তিনি।

তবে বিএস ইয়েদুরাপ্পার স্বাস্থ্য মন্ত্রীর এই মন্তব্য নিয়ে শুরু হয়েছে বিতর্ক। ঈশ্বরই যদি করোনা থেকে রাজ্যকে বাঁচাবেন তাহলে বিজেপি সরকারের কী প্রয়োজন কর্নাটকে, তা নিয়েও সোশ্যাল মিডিয়ায় প্রশ্ন তুলেছে কংগ্রেস। তাদের অভিযোগ ছিল, করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় রীতিমত ব্যর্থ কর্নাটকের বিজেপি সরকার। কারণ আক্রান্তের ক্রমবর্ধমান সংখ্যা কর্নাটককে চার নম্বরে পৌছে দিয়েছে। রাজ্যের হাল ক্রমশই খারাপ হচ্ছে বলেও অভিযোগ করে কংগ্রেস।

যদিও সমালোচনার মুখে পড়ে কিছুটা হলেও ঢোক গিলতে বাধ্য হয়েছে রাজ্যের স্বাস্থ্য মন্ত্রী। তিনি জানান, তার বক্তের ভুল ব্যখ্যা করা হয়েছে। তিনি নাকি বলতে চেয়েছিলেন প্রতিষেধক না আসা পর্যন্ত ঈশ্বরের ওপর ভরসা করেই থাকতে হবে। পাশাপাশি প্রয়োজনীয় স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে। সূত্র: টিওআই।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ