Inqilab Logo

ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ১৬ রবিউস সানি ১৪৪২ হিজরী

দীর্ঘ চার মাস পর প্রবাসীদের কাজের অনুমতি মিলল মালয়েশিয়ায়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২০, ৬:৫১ পিএম

নভেল করোনা সংক্রমণরোধে জারি করা লকডাউনের দীর্ঘ চার মাস পর মালয়েশিয়ায় বৈধ বিদেশি কর্মীদের কাজ করার অনুমতি দিল দেশটির সরকার। বিদেশি কর্মীরা তাদের নিজ নিজ কর্মস্থলে কাজ শুরু করতে পারবেন। লকডাউন চলাকালীন বেশিরভাগ অর্থনৈতিক ও ব্যবসায়িক কার্যক্রম বন্ধ করার সিদ্ধান্তের ফলে গত চার মাস বিদেশি শ্রমিকদের কাজ করার অনুমতি মেলেনি।
মন্ত্রিপরিষদের বিশেষ বৈঠকে বিদেশিকর্মীরা পুনরায় কাজে ফেরার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে বৃহস্পতিবার সিনিয়র মন্ত্রী দাতুক সেরি ইসমাইল সাবরি ইয়াকব জানিয়েছেন। তবে শর্ত আরোপ করা হয়েছে, বৈধ বিদেশিকর্মীকে কাজে যোগদান করার আগে কোভিড-১৯ পরীক্ষার সনদ দেখাতে হবে। তবে যারা ছুটিতে নিজ দেশে রয়েছেন তাদের ফিরে আসার বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত আসেনি।
মন্ত্রী আরো জানিয়েছেন, ইতোমধ্যে পুলিশ, সশস্ত্র বাহিনী, মেরিটাইম এনফোর্সমেন্ট এজেন্সি এবং বর্ডার সিকিউরিটি এজেন্সি ১ মে থেকে ১৫ জুলাই পর্যন্ত ১,৬২৩ জন অনিবন্ধিত বিদেশি, ৫২৬ মিডিলম্যান এবং ১১০ জন চোরাচালানকারীকে আটক করা হয়েছে।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মালয়েশিয়া

১৭ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ