Inqilab Logo

ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

করোনা ইস্যুতে ৬৭% মার্কিনি ট্রাম্প নয়, ড. ফাউচির বক্তব্য বিশ্বাস করেন : জরিপ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২০, ৮:২৭ পিএম

করোনাভাইরাস মহামারি ইস্যুতে ৬৭ শতাংশ মার্কিন নাগরিক ট্রাম্প নয়, ড. ফাউচির বক্তব্য বিশ্বাস করেন বলে সাম্প্রতিক এক জরিপে ওঠে এসেছে। কুইনিপিয়াক বিশ্ববিদ্যালয়ের এ জরিপ পরিচালনা করেছে। প্রতি ১০ জনে মাত্র ৩ জন ভোটার বলছেন, বর্তমান করোনাভাইরাস অতি মহামারী পরিস্থিতিতে নিজ প্রেসিডেন্টের বক্তব্য তারা বিশ্বাস করছেন। -সিএনএন, ফক্স

৬৭ শতাংশ মার্কিন নাগরিক মনে করেন, তাদের প্রেসিডেন্ট সৎ ও বিশ্বাসযোগ্য নন। কিন্তু বিখ্যাত অ্যালার্জি বিশেষজ্ঞ ড. ফাউচিকে তারা ঠিকই বিশ্বাস করছেন। তাদের মতে ড. ফাউচির মধ্যে সততা আছে এবং তিনি যৌক্তিক কথা বলেন। শতাব্দির সবচেয়ে বড় দূর্যোগের সময় ড. অ্যান্টোনিয় ফাউচি বীরের ভুমিকা পালন করছেন বলেও মত তাদের।

সংখ্যার বিচারে ৬৫ শতাংশ ভোটার ড. ফাউচিকে সম্পূর্ণভাবে বিশ্বাস করেন। আর মাত্র ২৬ শতাংশ ভোটার তাকে বিশ্বাস করেন না। ৯ শতাংশ ভোটার তার ও ডোনাল্ড ট্রাম্পের মধ্যে সন্দেহে ভুগছেন।এই জরিপ অনুযায়ী ৬১ শতাংশ ভোটার যুক্তরাষ্ট্রের সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড ম্যানেজমেন্ট সিডিসির উপর আস্থা রাখছেন।

জরিপ বিশ্লেষক টিম ম্যালয় বলেন, ড. ফাউচিকে হয়তোবা হোয়াইট হাউজে নানান ঝামেলা ও ষড়যন্ত্র মোকাবেলা করতে হচ্ছে। কিন্তু এটি পরিস্কার যে, জনগন তার পাশেই আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন