Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিদ্ধিরগঞ্জে মক্কীনগর মাদরাসার ৩৪ শতাংশ জমি বেদখল

প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

সিদ্ধিরগঞ্জ ( না:গঞ্জ ) সংবাদদাতা : সিদ্ধিরগঞ্জে মক্কীনগর মাদরাসার ৩৪ শতাংশ জমি ভুমি দস্যুরা দখল করে নিয়েছে বলে অভিযোগ করেছেন মাদরাসা কর্তৃপক্ষ। মাদ্রাসার সে জমি উদ্ধারে সরকারের হস্তক্ষেপ কামনা করেছেন তারা। মাদ্রাসার প্রিন্সিপালের উপর হামলার প্রতিবাদ ও জড়িতদের বিচারের দাবিও করেছেন তারা। গতকাল দুপুরে মাদ্রাসায় সাংবাদিকদের সাথে আলাপকালে মাদ্রাসার পক্ষে ফরিদাবাদ মাদ্রাসার মহাদ্দীস মুফতি মো: নুরুল আমিন এসব দাবি জানান। এছাড়া গত ৩০ জানুয়ারি মাদ্রাসায় হামলার ঘটনার পর গতকাল বুধবার বারিধারা মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা নুর হোসেন কাশেমী, বাংলাদেশ কওমী মাদ্রাসা বোর্ডের সহকারী মহাপরিচালক মাওলানা যুবায়ের আহম্মেদসহ ২ শতাধিক আলেম মক্কীনগর মাদ্রাসায় বৈঠক করে ওই ঘটনার বিচার, সৃষ্ট জটিল পরিস্থিতির আসু সমাধান দাবি করেছেন।
মুফতি মো: নুরুল আমিন বলেন, মাদ্রাসার মালিকানাধীন ৩৪ শতাংশ জমি স্থানীয় ভুমিদস্যু মনির গং দখল করে সেখানে ভবন নির্মান করেছে । এরমধ্যে ৪ শতাংশ মাদ্রাসার ক্রয়কৃত এবং ৩০ শতাংশ জেলা প্রশাসন থেকে ইজারা নেওয়া। আমরা সরকারে কাছে অনুরোধ জানাচ্ছি সেই জমিটুকু উদ্ধারে সরকার যেন কার্যকর ব্যবস্থা গ্রহণ করেন । এসব ভুমি দস্যুর কারনে বিদেশেও দেশের ভাবমুর্তি ক্ষুন্ন হয় । তিনি আরো বলেন, গত ৩০ জানুয়ারি মাদ্রাসায় হামলার ঘটনায় সুষ্ঠ সমাধানের জন্য গতকাল স্থানীয় পুলিশ প্রশাসনের মধ্যস্থতায় বৈঠক হওয়ার কথা ছিল । কিন্তু শেষ পর্যন্ত তাদের ব্যস্ততার কারনে সে বৈঠকটি অনুষ্ঠিত হয়নি। পরবর্তীতে এর সুষ্ঠু সমাধান হবে বলে তিনি প্রত্যাশা করেছেন।
উল্লেখ্য গত ৩০ জুন ভুমিদস্যু মনির হোসেন, মফিজুল ইসলামসহ ৩০-৪০ জন আওয়ামীলীগ দলীয় ক্যাডার মসজিদের ছাদ ঢালাইয়ের কাজ বন্ধ করে দেয়। সেখানে মাদ্রাসার প্রিন্সিপাল ও শিক্ষার্থীদের উপর তারা হামলা চালায় বলে কর্তৃপক্ষ দাবি করে। গতকাল সরেজমিনে গিয়ে দেখা যায়, মাদ্রাসার পশ্চিম পার্শ্বের লোকজনের চলাচলের ১৬ ফুট প্রসস্থ রাস্তার মধ্যে প্রায় ৮ ফুট দখল করে ১৬ টি দোকান ঘর নির্মান করে রেখেছে মনির হোসেন গং। একারনে এলাকার লোকজনের যাতায়াতে সমস্যার সৃষ্টি হচ্ছে । তবে দখলদারদের বিরুদ্ধে ভয়ে কেউ কথা বলেন না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিদ্ধিরগঞ্জে মক্কীনগর মাদরাসার ৩৪ শতাংশ জমি বেদখল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ