Inqilab Logo

ঢাকা বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৮ আশ্বিন ১৪২৭, ০৫ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

চট্টগ্রামে শনাক্তের হার ১৬ শতাংশ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০২০, ১২:০১ এএম

চট্টগ্রামে করোনা শনাক্তের হার কমছে। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের পাঁচটি ল্যাব এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা করা হয় ৭৭১ জনের। তাতে সংক্রমণ পাওয়া গেছে ১৩১ জনের। সংক্রমণের হার ১৬ শতাংশ। ঢাকায় পাঠানো ১৭৫১ জনের নমুনায় সংক্রমণ শনাক্ত হয়েছে ২৬৮ জনের। সংক্রমণের হার ১৫ শতাংশ। ঢাকা এবং চট্টগ্রামে মিলে মোট দুই হাজার ৫২২ জনের নমুনা পরীক্ষা করে ৩৯৯ জনের করোনা পজেটিভ পাওয়া গেছে। ফলে চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা এখন ১২ হাজার ৩৩০ জন। 

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, শনান্তের হার ধীরে ধীরে কমে আসছে। সেই সাথে সুস্থতার হার বাড়ছে। স্বাস্থ্যবিধি নিশ্চিত করা হলে সংক্রমণের হার আরও কমে আসবে। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরো তিনজন। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা ২২০। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরো ২৩৪ জন। এনিয়ে চট্টগ্রামে মোট সুস্থ সাত হাজার ৩৬১ জন। সুস্থতার হার প্রায় ৬০ শতাংশ। হাসপাতালে ভর্তি আছেন ৩০৯ জন। বাসায় চিকিৎসাধীন ৮৩৮ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম

৫ সেপ্টেম্বর, ২০২০
২৩ আগস্ট, ২০২০

আরও
আরও পড়ুন