Inqilab Logo

বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪

বছরে সাশ্রয় সোয়া ২ কোটি টাকা

চসিকের সড়ক বাতি অফ-অন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০২০, ১২:০১ এএম

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সড়কবাতি জ্বালানো নেভানোর কাজে বছরে সাশ্রয় হচ্ছে দুই কোটি ২৭ লাখ টাকা। দৈনিক ভিত্তিক শ্রমিকের বদলে এ দায়িত্বপালন করছেন ইমাম, মুয়াজ্জিন ও পুরোহিতরা। নগরীর ৫১ হাজার ৫৭৩টি বাতির এক হাজার ৪২৯টি সুইচিং পয়েন্ট মসজিদ, মন্দিরে স্থাপন করা হয়েছে। এজন্য তাদের সম্মানিভাতা বাবদ ব্যয় হচ্ছে ৩৫ লাখ ৭২ হাজার ৫শ’ টাকা। আর বার্ষিক সাশ্রয়ের পরিমাণ দুই কোটি ২৭ লাখ ৯৩ হাজার ৫০ টাকা। গতকাল বৃহস্পতিবার নগরীর থিয়েটার ইনস্টিটিউট হলে সম্মানিভাতা প্রদান অনুষ্ঠানে মেয়র আ জ ম নাছির উদ্দীন এসব তথ্য জানান।
তিনি বলেন, সড়ক বাতির সুইচ অন-অফের বর্তমান পদ্ধতি চসিকের প্রয়োজনীয় জনবলের চাহিদার চাপ কমানোর পাশাপাশি মসজিদ, ধর্মীয় উপাসনালয়ের প্রধানদের মাঝে সামাজিক দায়বদ্ধতা পালনের তাগিদ তৈরী হয়েছে। চসিকের বিদ্যুৎ স্ট্যান্ডিং কমিটির সভাপতি কাউন্সিলর গোলাম মোহাম্মদ জোবায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান প্রকৌশলী লে. কর্ণেল সোহেল আহমেদ, সিটি মেয়রের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী ঝুলন কান্তি দাশ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চসিক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ