Inqilab Logo

ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

স্থগিতই রইল লতিফ সিদ্দিকীর দুর্নীতি মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০২০, ১২:০১ এএম

তৎকালিন বস্ত্র ও পাটমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে করা দুর্নীতি মামলার বিচার কার্যক্রম স্থগিতই থাকছে। তবে এ বিষয়ে ইতোপূর্বে হাইকোর্টের দেয়া রুলের নিষ্পত্তি করতে হবে ৬ মাসের মধ্যে। গতকাল বৃহস্পতিবার প্রধান বিচারপতির নেতৃত্বে আপিল বিভাগের ভার্চুয়াল বেঞ্চ এ আদেশ দেন। মামলার কার্যক্রমের ওপর হাইকোর্টের দেয়া স্থগিতাদেশ প্রত্যাহারের আবেদন জানিয়েছিল দুর্নীতি দমন কমিশন (দুদক)। শুনানি শেষে আদালত দুদকের আবেদন নামঞ্জুর করে হাইকোর্টের স্থগিতাদেশ বহাল রাখেন। দুদকের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খুরশিদ আলম খান। লতিফ সিদ্দিকীর পক্ষে কোনো আইনজীবী ছিলেন না।
আদেশের বিষয়ে খুরশিদ আলম খান বলেন, হাইকোর্টের স্থগিতাদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ। তবে আপিল বিভাগের আদেশ পাওয়ার ৬ মাসের মধ্যে এ বিষয়ে জারি করা রুল নিষ্পত্তি করতে বলা হয়েছে। চলতি বছরের ২৬ ফেব্রæয়ারি আব্দুল লতিফ সিদ্দিকীর আবেদনের শুনানি নিয়ে মামলা ৬ মাসের জন্য স্থগিত করেছিলেন হাইকোর্ট। এরপর হাইকোর্টের ওই আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করে দুদক। গতকাল বৃহস্পতিবার সেটি শুনানি হয়।
২০১৭ সালের ১৭ অক্টোবর দুদকের বগুড়া সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আমিনুল ইসলাম বাদী হয়ে আদমদীঘি থানায় আব্দুল লতিফ সিদ্দিকীসহ ২ জনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন। মামলায় পাটকলের প্রায় আড়াই একর জমি দরপত্র ছাড়াই বিক্রির মাধ্যমে সরকারের ৪০ লাখ ৭০ হাজার টাকা আর্থিক ক্ষতির অভিযোগ আনা হয়। মামলার অপর আসামি হলেন, ওই জমির ক্রেতা বগুড়া শহরের কাটনারপাড়ার মৃত হারুন-অর-রশিদের স্ত্রী জাহানারা রশিদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুর্নীতি-মামলা
আরও পড়ুন