Inqilab Logo

ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

প্রশাসন গতিশীল, থেমে থাকার সুযোগ নেই: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২০, ১১:০৮ পিএম

প্রশাসনের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয় অত্যন্ত গুরুত্বপূর্ণ ও গতিশীল, তাই এই মন্ত্রণালয়ের থেমে থাকার কোনো সুযোগ নেই বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। গতকাল বৃহস্পতিবার সচিবারয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের অধীনস্থ বিভিন্ন দপ্তর, সংস্থা এবং বিভিন্ন অনুবিভাগের প্রধানদের সাথে ‘ভাচ্যুয়াল’ আলোচনা সভায় তিনি এ কথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সাথে প্রতিটি মন্ত্রণালয়ের সসম্পৃক্ততা রয়েছে। মন্ত্রণালয়সমূহ অনেক কাজেই এই মন্ত্রণালয়ের ওপর নির্ভর করে। তাছাড়া করোনাকালে কিছু ক্ষেত্রে সীমিত পরিসরে কাজ হলেও আমাদের অধিক সর্তকতা ও গতিশীলতার সাথে কাজ করতে হয়েছে। এই সংকটকালীন সময়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের কার্যক্রম অব্যাহত রাখতে হয়েছে। তিনি বলেন, করোনা পরিস্থিতির মধ্যে আমরা নিজেদের ডিজিটাল প্ল্যাটফর্ম’ এর সাথে অভ্যন্ত করতে পেরেছি। প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশের বাস্তবায়ন হয়েছে, ফলে আমরা এই সংকটকালীন সময়েও অনেক নিরাপদে থেকে কাজ করে যেতে পারছি। প্রতিমন্ত্রী ভবিষ্যতে জনগণকে আরও দ্রত ও কার্যকরভাবে সেবা প্রদানের জন্য ডিজিটাল প্রযুক্তির ব্যবহার বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করে বর্তমান পরিস্থিতি মোকাবিলায় অর্থবহভাবে ও সক্রিয়তার সাথে সকলকে নিজ নিজ অবস্থান থেকে কাজ করার আহŸান জানান।
জনপ্রশাসন সচিব শেখ ইউসুফ হারুনের সভাপতিত্বে বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের রেক্টর মো. রাকিব হোসেন, বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসন একাডেমির রেক্টর বদরুন নেছা, বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ডের মহাপরিচালক সত্যব্রত সাহা, বাংলাদেশ ইনস্টিটিউট অব অ্যাডমিনিস্ট্রেশন অ্যান্ড ম্যানেজমেন্ট (বিয়াম) এর মহাপরিচালক এম মিজানুর রহমান, মুদ্রণ ও প্রকাশনা অধিদপ্তরের মহাপরিচালক মো. আফজাল হোসেন, সরকারি যানবাহন অধিদপ্তরের পরিবহন কমিশনার মো. মিজানুর রহমান, সরকারি কর্মচারী হাসপাতালের পরিচালক মুহ. মাহবুবর রহমান উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রশাসন

২৮ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন