Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

আড়াইহাজারে ভাতা তালিকায় ৬ অমুক্তিযোদ্ধার নাম

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২০, ১১:২৭ পিএম

নারায়ণগঞ্জের আড়াইহাজারে মুক্তিযোদ্ধা না হয়েও ভাতা তালিকায় নাম এসেছে ৬ জনের। এতে ক্ষোভ প্রকাশ করেছেন মুক্তিযোদ্ধা সম্মানি ভাতা বাস্তবায়ন কমিটির সদস্য মো. রুহুল আমীন, এ কে এম সামছুজ্জামান ও মো. আবুল কালাম। এ বিষয়ে লিখিত প্রতিবাদ জানানোর পরও দৃষ্টি নেই উপজেলা প্রশাসনের। 

অভিযোগ সূত্রে জানা যায়, কয়েকবার এই ৬ জন অমুক্তিযোদ্ধা ভাতার জন্য আবেদন করেছেন। তাদের মুক্তিযোদ্ধা হিসেবে ভাতা দেয়া হয়নি। কিন্তু সর্বশেষ ৫ জন সদস্যকে নিয়ে মুক্তিযোদ্ধা সম্মানি ভাতা বাস্তবায়ন কমিটি গঠন করা হয়। এরমধ্যে উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা সমাজসেবা অফিসার এবং ৩ জন মুক্তিযোদ্ধা রয়েছেন। মোট ২৪ জন আবেদন করেছেন। এরমধ্যে ১৪ জনের নাম ভাতার তালিকায় আসে। ৬ জন মুক্তিযোদ্ধা না হওয়ায় তাদের স্বীকৃতি দেইনি।
৬ জন অমুক্তিযোদ্ধারা হলেন- গোপালদীর আব্দুল মতিন, বিনাইচরের আব্দুল হালিম, কড়ইতলার আবুল কাশেম, চম্পকনগের ওসমান গনি, সত্যভান্দির শোভা রহমান ও মানেহরের আবুল কাশেম ফজলুল হক।
উপজেলা সমাজসেবা কর্মকর্তা হুমায়ুন কবির ইনকিলাবকে জানান, আমি যোগদান করেছি জানুয়ারি মাসে। যোগদানের আগেই ওই তালিকা মন্ত্রণালয়ে চলে গেছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সোহাগ হোসেন জানান, যা করেছি তা নিয়মনীতির মধ্যেই করেছি। যদি কোনো বিষয়ে আপত্তি থাকে তবে আলোচনার মাধ্যমে সমাধান করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুক্তিযোদ্ধা

২৪ ফেব্রুয়ারি, ২০২০
১৭ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন