Inqilab Logo

ঢাকা সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬ আশ্বিন ১৪২৭, ০৩ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

প্রথম ৬ মাসে ব্র্যাক ব্যাংকের মুনাফা প্রবৃদ্ধি ৭৫%

প্রকাশের সময় : ১ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

২০১৬ সালের প্রথম ছয় মাসে অর্থাৎ জানুয়ারি-জুনে পূর্ববর্তী বছরের একই সময়ের তুলনায় ব্র্যাক ব্যাংক লিমিটেড-এর মুনাফা প্রবৃদ্ধি হয়েছে ৭৫%। কন্সলিডেটেড ভিত্তিতে জানুয়ারি-জুন ২০১৬ সময়ে কর পরবতী মুনাফা হয়েছে ১৭৪.৬০ কোটি টাকা যা পূর্ববর্তী বছরের একই সময়ে ছিল ১০০ কোটি টাকা। জুন ২০১৬ এ শেয়ার প্রতি নেট এসেট ভ্যালু হয়েছে ৩১.৩৯ টাকা যা জুন ২০১৫ এর ছিল ২৬.৪৭ টাকা। জানুয়ারি-জুন ২০১৬ সময়ে কন্সলিডেটেড ভিত্তিতে শেয়ার প্রতি আয় হয়েছে ২.৫২ টাকা যা পূর্ববর্তী বছরের একই সময়ে ছিল ১.৪৪ টাকা। গত ২৮ জুলাই ২০১৬ প্রধান কার্যালয়ে ব্র্যাক ব্যাংক লিমিটেড জানুয়ারি-জুন ২০১৬ সময়ের আর্থিক প্রতিবেদন প্রকাশ করে। অনুষ্ঠানে বিনিয়োগ ও পুঁজি বাজার বিশেষজ্ঞরা অংশগ্রহণ করেন। অনুষ্ঠানটি ইন্টারনেটে সারসরি সম্প্রচার করা হয় যেখানে বিদেশী বিনিয়োগকারীরা সরাসরি প্রশ্ন করার সুযোগ পান। ব্যাংকিং ইন্ডাস্ট্রিতে এটিই প্রথমবারের মত অর্ধবার্ষিক ফাইন্যান্সিয়াল পারফর্মেন্স নিয়ে আলোচনা ও বিশ্লেষণ অনুষ্ঠান।
ব্র্যাক ব্যাংক-এর ব্যবস্থাপনা পরিচালনা ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম আর. এফ. হোসেন এবং চিফ ফাইন্যান্সিয়াল অফিসার পারভেজ সাজ্জাদ ব্যাংকের আর্থিক অবস্থা নিয়ে প্রেজেন্টেশন প্রদান করেন এবং নানা প্রশ্নের উত্তর দেন। অনুষ্ঠানে ব্র্যাক ব্যাংক-এর ব্যবস্থাপনা পরিচালনা ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম আর. এফ. হোসেন বলেন, গ্রাহক কেন্দ্রিক ও এক ব্যাংক ভিশনের ওপর ভর করে ২০১৬ সালের প্রথম ছয় মাসে ব্র্যাক ব্যাংক লক্ষ্যণীয় প্রবৃদ্ধি অর্জন করেছে। দেশের সেরা ব্যাংক হবার অগ্রযাত্রায় ব্যাংকটি ইতোমধ্যেই বড় মাইলফলক অর্জন করেছে। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি আগামী বছরগুলোতে প্রবৃদ্ধির ধারাবাহিকতা অব্যাহত রাখতে পারবো। -প্রেস বিজ্ঞপ্তি

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রথম ৬ মাসে ব্র্যাক ব্যাংকের মুনাফা প্রবৃদ্ধি ৭৫%
আরও পড়ুন