Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাহেদ সাবরিনা আরিফের বিরুদ্ধে তদন্তে নামল এনবিআর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০২০, ১১:১৩ এএম

করোনার ভুয়া পরীক্ষার সঙ্গে জড়িতদের রাজস্ব পরিশোধ সংক্রান্ত তথ্য খতিয়ে দেখছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। হিসাবে গরমিল পাওয়া গেলে তাদের বিরুদ্ধে প্রচলিত রাজস্ব আইনে মামলা করা হবে।

এরই মধ্যে রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদ ওরফে সাহেদ করিম, জেকেজির চেয়ারম্যান সাবরিনা আরিফ চৌধুরী ও তার স্বামী আরিফ চৌধুরীর রাজস্বসংক্রান্ত তথ্য খতিয়ে দেখতে বিভিন্ন কর অঞ্চলে আয়কর নথি তলব করা হয়েছে।

এনবিআর সূত্র জানায়, এনবিআরের কেন্দ্রীয় গোয়েন্দা শাখা সেন্ট্রাল ইন্টেলিজেন্স সেল (সিআইসি) সাহেদ, সাবরিনা ও আরিফের আয়, ব্যয়, স্থাবর ও অস্থাবর সম্পত্তির হিসাবের সব তথ্য খতিয়ে দেখবে। এসব ব্যক্তির কী কী ব্যবসা আছে এবং সেসব ব্যবসা থেকে সঠিক হিসাবে ভ্যাট পরিশোধ করেছেন কি না তা যাচাই করবে এনবিআর ভ্যাট গোয়েন্দা শাখা ভ্যাট নিরীক্ষা ও তদন্ত অধিদপ্তর।

এ তিনজনের সম্পদ বৃদ্ধির পরিমাণ, স্থাবর-অস্থাবর সম্পদ এবং আয়-ব্যয়ের হিসাবে সমন্বয় আছে কি না তা দেখবেন এনবিআর কর্মকর্তারা। তারা অর্থ পাচার করেছেন কি না তা গুরুত্বসহকারে দেখা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এনবিআর

২২ নভেম্বর, ২০২২
২৪ অক্টোবর, ২০২২
২০ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ