Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

এএফসির সেরা পাঁচে বাংলাদেশের জীবন!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০২০, ৬:১০ পিএম

আন্তর্জাতিক ফুটবলে ঢাকা আবাহনী লিমিটেড গত বছর পায় সাম্প্রতিক সময়ের সেরা সাফল্য। তারা ২০১৯ সালে বাংলাদেশের প্রথম ক্লাব হিসেবে এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) কাপের জোনাল সেমিফাইনালে খেলে নিজেদের যোগ্যতা প্রমাণ করে। ওই আসরে করা আবাহনীর ফরোয়ার্ড নাবীব নেওয়াজ জীবনের গোল জায়গা পেয়েছে এএফসি’র সেরার তালিকায়। ফ্লিক, ট্রিকস ও ব্যাকহিল- এই তিন ক্যাটাগরিতে ২০১৯ এএফসি কাপের সেরা পাঁচ গোলের তালিকা করেছে এশিয়া ফুটবলের অভিভাবক সংস্থাটি। যেখানে ঠাঁই পেয়েছে জীবনের নাম। গত বছরের ১৭ এপ্রিল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ভারতের মিনারভা পাঞ্জাবের বিপক্ষে ২-২ গোলে ড্র করেছিল আবাহনী। ওই ম্যাচের ১৬ মিনিটে আবাহনী পিছিয়ে পড়লেও ২০ মিনিটে হাইতির ফরোয়ার্ড কেরভেন্স ফিলস বেলফোর্টের বাম দিক থেকে দেয়া ব্যাকহিলে জীবন নিখুঁত ফ্লিকে গোল করে সবাইকে তাক লাগিয়ে দেন। ওয়ালি ফয়সালের পাস ধরে ঝড়ের গতিতে প্রতিপক্ষের একজনকে কাটিয়ে বক্সে ঢুকে জীবনকে ব্যাকহিল পাস দিয়েছিলেন বেলফোর্ট। সামনে ভারতীয় ক্লাবের গোলরক্ষক ও একজন ডিফেন্ডার থাকলেও তাদের বোকা বানিয়ে বল জালে ফেলেন জীবন। তার এই গোলেই ম্যাচে প্রথম দফায় সমতায় ফিরেছিল আবাহনী। ড্র হওয়া ওই ম্যাচে আবাহনীর হয়ে দ্বিতীয় গোলটি করেছিলেন নাইজেরিয়ান ফরোয়ার্ড সানডে। এএফসি সেরা পাঁচের তালিকায় নিজের গোল দেখে ভীষণ খুশি জীবন। শুক্রবার তিনি বলেন ‘খবরটা শুনে বেশ ভালো লাগছে। এইসব গোল দেখলে আমার নিজের ওপর আতœবিশ্বাস আরো বেড়ে যায়। এবার চেষ্টা করবো জাতীয় দলের হয়ে বিশ্বকাপে ভালো কিছু উপহার দিতে।’

সেরা পাঁচের তালিকায় অন্য চার গোলদাতা হলেন- উজবেক ক্লাব এএফসি নাসাফের লাটভিয়ান মিডফিল্ডার পেরেপ্লোটকিনস, ইরাকের এরবিল ক্লাবের আমজাদ রাধি, জর্ডানের আল-ওয়েহদাত ক্লাবের বাহা ফয়সাল ও সিঙ্গাপুরের হোম ইউনাইটেডের হাফিজ নূর। জীবনসহ এই পাঁচ গোলদাতার মধ্যে ভোটের মাধ্যমে একজনকে বেছে নিতে পারবেন ফুটবলপ্রেমীরা। আগামী ২৩ জুলাই পর্যন্ত চলবে ভোট। এর আগে এএফসি কাপে বাংলাদেশের মামুনুল ইসলাম ও সোহেল রানার গোল জায়গা পেয়েছিল এএফসির সেরার তালিকায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এএফসি

২৬ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ