Inqilab Logo

শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৩ আশ্বিন ১৪২৮, ১০ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

সউদি থেকে বিশেষ ফ্লাইটে দেশে ফিরেছেন ৪০৯ বাংলাদেশি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০২০, ৯:৪১ পিএম

সউদি আরবে আটকা পড়া ৪০৯ জন বাংলাদেশি নাগরিক আজ দেশে ফিরেছেন। বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের ( কোভিড-১৯) কারনে তারা সউদি আরবে আটকা পড়েছিলেন বলে জানা যায়।

বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটযোগে সউদি আরবের জেদ্দা থেকে তারা আজ শুক্রবার সকাল ৮টা ৫০ মিনিটে দেশে পৌছেছেন। বাংলাদেশ বিমানের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার আজ শুক্রবার গনমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সউদি আরব থেকে করোনামুক্ত সার্টিফিকেট নিয়ে বিমানের বিশেষ ফ্লাইটে করে ৪০৯ জন বাংলাদেশি দেশে ফিরেছেন। বাংলাদেশ ও সৌদি সরকারের যৌথ প্রচেষ্টায় বিমানের বিশেষ ফ্লাইটে এই যাত্রীদের দেশে ফিরিয়ে আনা হয়েছে।

শাহজালাল বিমানবন্দর সুত্রে জানা গেছে, শুক্রবার সউদি আরবের জেদ্দা থেকে ৪০৯ জন যাত্রী নিয়ে সকাল ৮ট ৫০ মিনিটে বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইট ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে অবতরণ করে । এরমধ্যে সউদি প্রবাসী বাংলাদেশি শ্রমিকরাও রয়েছেন।

এসব যাত্রী ঢাকায় পৌছলে বিমানবন্দর স্বাস্থ্য বিভাগের চিকিৎসক ও কর্মীরা তাদের স্বাস্থ্য পরীক্ষা করেন। যাত্রীদের প্রত্যেকের কাছে সউদি আরবের করোনামুক্ত সার্টিফিকেট থাকায় ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দিয়ে তাদেরকে ছেড়ে দেওয়া হয় বলে বিমানবন্দর স্বাস্থ্য বিভাগ সুত্রে জানা যায়।

সূত্র: বাসস



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ