Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

সাবেক হুইপ ও এমপি আশরাফ হোসেনের ইন্তেকাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০২০, ১১:৫৫ এএম

বাংলাদেশ জাতীয় সংসদের সাবেক হুইপ ও খুলনা-৩ আসনের সাবেক সংসদ সদস্য আশরাফ হোসেন আজ ভোর সাড়ে চারটায় রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

তিনি দীর্ঘদিন ডায়াবেটিস ও হৃদরোগসহ বিভিন্ন বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮১ বছর। তিনি দুই পুত্র ও এক কন্যা, নাতি- নাতনীসহ অসংখ্য ভক্ত ও অনুসারী রেখে গেছেন। আজ বিকালে কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলায় পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হবে।

মরহুম আশরাফ হোসেন বাংলাদেশ জাতীয়তাবাদী দলের নমিনেশন নিয়ে চারবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। শুদ্ধ রাজনীতিক ও মুক্তচিন্তার অধিকারী শ্রমবান্ধব মরহুম আশরাফ হোসেন শ্রমঘন অঞ্চল খুলনা তথা দক্ষিণ বাংলার শ্রমিকদের কাছে শ্রমিক নেতা হিসেবে জনপ্রিয় ছিলেন। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব হিসেবেও তিনি দীর্ঘদিন দায়িত্ব পালন করেছেন। দেশের রাজনৈতিক দলগুলোতে সংস্কার বিষয়ে তাঁর নিজস্ব ভাবনা প্রকাশ করায় ২০০৭ সালে তাঁকে বাংলাদেশ জাতীয়তাবাদী দল থেকে বহিষ্কার করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এমপি আশরাফ হোসেন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ