Inqilab Logo

ঢাকা সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭, ১০ সফর ১৪৪২ হিজরী

কাশ্মীরে ২৪ ঘণ্টায় ৯ জনকে হত্যা করল ভারত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০২০, ১২:১২ পিএম

ভারত অধিকৃত জম্মু-কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর অভিযানে গত ২৪ ঘণ্টায় ৯ জনকে নির্মমভাবে হত্যা করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় পৃথক সংঘর্ষের ঘটনায় নিহতরা সবাই ‘সন্ত্রাসী’ বলে জানিয়েছে ভারতীয় নিরাপত্তা বাহিনী। এরপর বিক্ষোভে ফেটে পড়েছেন সেখানকার স্থানীয় মানুষ। যেসব এলাকায় সশস্ত্র বাহিনী অভিযান চালাচ্ছে সেখানকার শতশত মানুষ বিক্ষোভে অংশ নিয়েছে।

বিক্ষোভকারীরা নিরাপত্তা বাহিনীর বিরুদ্ধে স্লোগান দেওয়ার পাশাপাশি তাদের লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করেছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে এনডিটিভি।
পুলিশ জানিয়েছে, সন্ত্রাসীরা আত্মগোপনে রয়েছে, এমন তথ্যের ভিত্তিতে শনিবার সকালে সোপিয়ানের আমসিপোরা গ্রামে অভিযান চালায় নিরাপত্তা বাহিনী।
এর আগে, শুক্রবার বিকেলে একই অভিযানে কুলগামে নিহত হন আরও তিন জঙ্গি। নিহতদের মধ্যে একজন পাকিস্তানভিত্তিক জঙ্গি সংগঠন জয়েশ ই মোহাম্মদের কমান্ডার ছিলেন বলেও দাবি করেন ভারতীয় কর্মকর্তারা। জয়েশ ই মোহাম্মদের ওই নেতা আইইডি বিশেষজ্ঞ ছিলেন বলে দাবি ভারতীয় নিরপত্তা বাহিনীর। ঘটনাস্থল থেকে বেশ কয়েকটি অস্ত্র উদ্ধার করা হয়।
কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিলের পর থেকে সেখানে এধরনের সংঘর্ষের ঘটনা বেড়েছে।



 

Show all comments
  • jack ali ১৮ জুলাই, ২০২০, ১২:২৭ পিএম says : 0
    May Allah's curse upon Modi and his barbarian army in Kashmir.. Ameen
    Total Reply(0) Reply
  • আল্লামা লাকসামী ১৮ জুলাই, ২০২০, ১২:৩৮ পিএম says : 0
    ভারত হলো ইসরাইলের দস্যু শিষ্য, চীন এবং পাকিস্তানের সাথে না পেরে এখন কাশ্মীরের নিরাপরাধ নিরীহ মানুষের উপর গণহত্যা চালাচ্ছে , আমেরিকাসহ তথাকথিত বিশ্ব মোড়লরা কোথায়!
    Total Reply(0) Reply
  • আল্লামা লাকসামী ১৮ জুলাই, ২০২০, ১২:৪০ পিএম says : 0
    বিশ্ব বিবেক নিরব কেন
    Total Reply(0) Reply
  • MonjurAlam ১৮ জুলাই, ২০২০, ১০:৩৭ পিএম says : 0
    যারা শহীদ হয়েছেনতাদেরআত্মারমাগফিরাতকামনাকরছি এবংবিশ্ব বেইমানদের চুলকানিএখন কোথায় গেল।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাশ্মীর


আরও
আরও পড়ুন