Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আনোয়ারা হাসপাতালে সিভিল সার্জনের আকষ্মিক পরিদর্শন, ৪ চিকিৎসকের অনুপস্থিত

আনোয়ারা (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০২০, ৪:৫০ পিএম

চট্টগ্রামের আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গতকাল শনিবার দুপুরে চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি আকষ্মিক পরিদর্শনে এসে ৪ চিকিৎসককে কর্মস্থলে না পেয়ে কারণ জানাতে নির্দেশ দিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে। দীর্ঘ দিন যাবৎ এ হাসপাতালে ডাক্তার অনুপস্থিতির কথা জন সম্মুখে মুখে মুখে রয়েছে। গতকাল সিভিল সার্জনের আকষ্মিক পরিদর্শনে এর সত্যতা মেলে। তবে চিকিৎসকদের অনুপস্থিতির বিষয়টি এডিয়ে গিয়ে বাঁশখালী যাওয়ার পথে আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ঘুরে যান বলে জানান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা।
জানাযায়, দীর্ঘদিন ধরে আনোয়ারা হাসপাতালে চিকিৎসকদের অনুপস্থিতি, চিকিৎসা সেবায় অবহেলা, করোনা পরিস্থিতিতে হাসপাতালে ভর্তি হওয়া রোগীদের ওয়ার্ডে দেখতে না যাওয়াসহ নানা অভিযোগ রয়েছে স্থানীয়দের। বিষয়টি ভূমি মন্ত্রী আলহাজ্ব সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি’র দৃষ্টি গোচর হলে তিনি কিছু দিন পূর্বে হাসপাতালে এসে হাসপাতাল পরিদর্শনে এসে এলাকার জনগণের চিকিৎসা সেবা নিশ্চিত করার নির্দেশ প্রদান করেন। গতকাল চট্টগ্রাম সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি পরিদর্শনে আসলে কর্তব্যরত ৯ চিকিৎসকের মধ্যে আবাসিক মেডিকেল অফিসার ডাঃ রিপন দত্ত, মেডিকেল অফিসার ডাঃ কারিমুন নাহার, সহকারি সার্জন ডাঃ সুদীক্ষা চৌধুরী ও সহকারি সার্জন ডাঃ আবতাহির রাহিম তাহাকে অনুপস্থিত দেখতে পেয়ে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাকে অনুপস্থিতির কারণ জানানোর জন্য নির্দেশ প্রদান করেন।
তবে এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.আবু জাহিদ মোহাম্মদ সাইফউদ্দীনের কাছে জানতে চাইলে তিনি বিষয়টি এড়িয়ে গিয়ে বলেন, সিভিল সার্জন মহোদয় বাঁশখালি যাওয়ার পথে এদিকে ঘুরে যান। বিষয়টি তেমন কিছুনা।
চট্টগ্রাম সিভিল সার্জন ডা.ফজলে রাব্বী বলেন,উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখি ৯ জন চিকিৎসকের মধ্যে ৪ জন চিকিৎসককে কর্মস্থলে অনুপস্থিত পায়। তবে তারা কি কারণে অনুপস্থিত ছিলেন তা শনিবার রাতের মধ্যে জানানোর জন্য উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়েছে। অনুপস্থিতির কারণ জানার পরে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান সিভিল সার্জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ