Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ০৮ মাঘ ১৪২৭, ০৮ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

বাকি পাঁচ ম্যাচ মালদ্বীপে খেলবে বসুন্ধরা!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০২০, ৬:২৮ পিএম

এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) কাপে ‘ই’ গ্রুপের বাকি ম্যাচগুলো মালদ্বীপের মাঠে গড়াতে যাচ্ছে। যদিও এ ব্যাপারে এখনো আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি এএফসি। তবে বাংলাদেশ ও ভারত আয়োজক হওয়ার আবেদন না করায়, এএফসি কাপের বাকি ১০ ম্যাচ যে মালদ্বীপে হতে যাচ্ছে তা একপ্রকার নিশ্চিত। তিন দেশের চারটি ক্লাবকে আয়োজক হওয়ার জন্য এএফসি আবেদনের সময় দিয়েছিল ১৭ জুলাই পর্যন্ত। এএফসির বেঁধে দেওয়া এই সময়ের মধ্যে কেবল মালদ্বীপের দু’টি ক্লাবই তাদের ফেডারেশনের মাধ্যমে ‘ই’ গ্রুপের বাকি ম্যাচগুলো আয়োজনের আবেদন করেছে। এএফসি এখন মালদ্বীপের সবকিছু পর্যবেক্ষণ করে ৩০ জুলাই চুড়ান্ত সিদ্ধান্ত জানাবে। তবে ফুটবলবোদ্ধাদের ধারণা মালদ্বীপের আবেদনই গ্রহণযোগ্য হবে এএফসির কাছে। কারণ করোনাকালে যেসব দেশে সীমিত আকারে আন্তর্জাতিক ফ্লাইট সিডিউল চালু হয়েছে সেখানে নাম আছে মালদ্বীপেরও। ভারত থেকে মালদ্বীপের ফ্লাইটও আছে। তাই ধরে নেয়া যায় এএফসি কাপের বাকি পাঁচ ম্যাচ মালদ্বীপে খেলবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস!

প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে স্থগিত থাকা এএফসি কাপের খেলার নতুন সূচী হচ্ছে- ২৩, ২৬ ও ২৯ অক্টোবর এবং ১ ও ৪ নভেম্বর। প্রতিদিন দু’টি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। টুর্নামেন্টের ‘ই’ গ্রুপে আছে তিন দেশের ৪ দল। এগুলো হচ্ছে- বাংলাদেশের বসুন্ধরা কিংস, ভারতের চেন্নাই সিটি এফসি এবং মালদ্বীপের টিসি স্পোর্টস ও মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাব। সব ম্যাচই হবে সেন্ট্রাল ভেন্যুতে এ সিদ্ধান্ত আগেই নিয়েছে এএফসি।

বসুন্ধরা কিংসের বাকি পাঁচ ম্যাচ ২৩ অক্টোবর মাজিয়ার বিপক্ষে, ২৬ অক্টোবর চেন্নাই সিটি এফসি, ২৯ অক্টোবর চেন্নাই সিটি এফসি, ১ নভেম্বর টিসি স্পোর্টস এবং ৪ নভেম্বর মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাবের বিপক্ষে। টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে বসুন্ধরা কিংস ঘরের মাঠে মালদ্বীপের টিসি স্পোর্টস ক্লাবকে ৫-১ গোলে বিধ্বস্ত করে বর্তমানে তালিকার শীর্ষে অবস্থান করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বসুন্ধরা

১২ জানুয়ারি, ২০২১
১১ জানুয়ারি, ২০২১
১৫ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন