Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৭ আশ্বিন ১৪২৭, ০৪ সফর ১৪৪২ হিজরী

ফ্রান্সে মধ্যযুগের সেইন্ট পিটার ও সেইন্ট পল গির্জায় আগুন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০২০, ৭:৪৩ পিএম

ফ্রান্সে মধ্যযুগের গথিক স্থাপনার সেইন্ট পিটার ও সেইন্ট পল গির্জায় আগুন লেগেছে।শনিবার দেশটির পশ্চিমাঞ্চলীয় নান্ত শহরে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। পঞ্চদশ শতাব্দীর প্রাচীন এ রয়টার্স, সিএনএন
গির্জা।এর আগে ১৯৭২ সালে আরো একবার অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিলো অনন্য শৈলীর এ গির্জাটিতে। সে সময় এর ছাদ পুড়ে যায়, যা একইভাবে নতুন করে মেরামত করতে ১৩ বছর সময় লাগে। এবারের অগ্নিকান্ডে গির্জার কাঁচের জানালা ভেঙ্গে গেছে। ভবনের একটি প্রধান অংশ ধ্বংস হয়েছে। নতুন করে মেরামত করতে কতোদিন লাগতে পারে সেটা এখনই বলা যাচ্ছে না বলে জানান গির্জার যাজক প্লুভি সেকার্স।

সিএনএন জানায়, আগুনে প্রসিকিউটর পিয়েরেশ্যান জানান, ঘটনাস্থলে তিন জায়গায় আগুন লাগে। কর্তৃপক্ষ এ ঘটনাকে অপরাধমূলক কাজ বলে ধারণা করছে। এর বেশি কিছু বলেননি প্রসিকিউটর। কয়েক ঘণ্টার চেষ্টায় দমকলকর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। স্থানীয় ফায়ার সার্ভিসের প্রধান লরেন্ট ফের্লে জানান, আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে এসেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন