Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

প্রতিবন্ধী ব্যক্তিদের উন্নয়নে সবাইকে একযোগে কাজ করতে হবে - পরিকল্পনামন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০২০, ৯:১১ পিএম

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, প্রতিবন্ধী ব্যক্তিদের উন্নয়নে সবাইকে একযোগে কাজ করতে হবে। তিনি বলেন, সবসময় প্রতিবন্ধী মানুষের উন্নয়নে কাজ করে যাবেন। তাদের পাশে ছিলেন, আছেন এবং থাকবেন। বাংলাদেশ সরকার প্রতিবন্ধী মানুষদের সাথে আছেন।

ব্লাইন্ড এডুকেশন এন্ড রিহেবিলিটেশন ডেভেলপমেন্ট অর্গানাইজেশনে (বার্ডো) ২৯ বছর শেষ করে ৩০ বছরে পদার্পন উপলক্ষে গুগল মিটে এক ভার্চুয়াল আলোচনা প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে অংশগ্রহন করেন আহসান গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার কামরুল আহসান এবং এনার্জিপ্যাকের পরিচালক ইঞ্জিনিয়ার নুরুল আক্তার, অতিথি হিসেবে অংশগ্রহন করেন এবিসি রিয়েল এষ্টেটের পরিচালক সাবিনা আলম। আলোচনায় বার্ডোর প্রতিষ্ঠাতা এবং নির্বাহী পরিচালক মো. সাইদুল হক প্রতিষ্ঠানের কার্যক্রম তুলে ধরেন। তিনি বলেন, দৃষ্টি প্রতিবন্ধী শিশুদের জন্য আবাসিক বিদ্যালয়, কম্পিউটার প্রশিক্ষণ, ব্রেইল লাইব্রেরী, ব্রেইল বই প্রোডাকশন সেন্টার, চাকুরি প্রদান এবং সমাজ ভিত্তিক পূর্ণবাসন এর মতো উন্নয়নমূলক কাজ তারা করছেন।

ইঞ্জিনিয়ার কামরুল আহসান বলেন, তিনি সবসময় বার্ডোর পাশে থাকবেন। মিডিয়া পার্টনার হিসেবে বার্ডোর সাথে অংশগ্রহন করে দৈনিক ইত্তেফাক এবং বাংলাদেশ পোষ্ট। সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বার্ডোর সভাপতি মো. জাহাঙ্গীর আলম, সহ-সভাপতি হোসনে আরা বেগম, উপদেষ্টা মোশাররফ হোসেন মজুমদার, মেহেদী শাহিন দিলদার, হুমায়ুন কবির প্রমুখ। আলোচনায় অংশগ্রহনকারী সবাই তাদের মূল্যবান বক্তব্য প্রদান করেন এবং আগামী দিনের পথ চলার জন্য বার্ডোকে শুভেচ্ছা জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিকল্পনামন্ত্রী


আরও
আরও পড়ুন