Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

স্বাচ্ছন্দ্যে গেম খেলার অসাধারণ অভিজ্ঞতায় স্যামসাং এফএইচডি গেমিং মনিটর

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০২০, ৯:৩৬ পিএম

বেজেল বিহীন আকর্ষণীয় ডিজাইন ও আইপিএস প্যানেলে দেশের বাজারে ২২ ইঞ্চি ফ্ল্যাট এন্ট্রি-লেভেল গেমিং মনিটর ‘এলএস২২আর৩৫০’ উন্মোচন করেছে স্যামসাং বাংলাদেশ। গেমার ও কম্পিউটার ব্যবহারকারীদের জন্য সর্বোচ্চ ব্যবহার উপযোগী মনিটরটির বাজার মূল্য মাত্র ১০,৫০০ টাকা।

ডুয়াল মনিটর সেটআপে স্ক্রিনের তিন দিকেই বেজেল বিহীন ডিজাইন, সাথে ওয়াই আকৃতির স্ট্যান্ড মনিটরটিকে দেখতে করেছে আকর্ষণীয়। মনিটরটির ৭৫ হার্টজের রিফ্রেশ রেট দিবে আরও ঝকঝকে ছবি; ডিসপ্লেতে সবকিছু দেখাবে নিখুঁত ও উজ্জ্বল। কোনো ধরণের মনিটর ল্যাগ বা গোস্টিং এফেক্ট ছাড়াই এর রিফ্রেশ রেট বিনোদনে অসাধারণ অভিজ্ঞতা দিবে। মনিটরটিতে স্ক্রিন টিয়ারিং ও স্টাটারিং কমিয়ে আনতে মনিটর ও গ্রাফিক্স কার্ডের রিফ্রেশ রেট সমন্বয় করবে এএমডি রেডিয়ন ফ্রিসিঙ্ক। কোনো বাধা ছাড়াই যা ব্যবহারকারীদের মুভি দেখার কিংবা গেম খেলার উন্নত অভিজ্ঞতা দিবে এবং দ্রুততম অ্যাকশন দৃশ্যকে করে তুলবে হবে আরও ঝকঝকে।

এছাড়াও, এর কালার সেটিং ও ইমেজ কন্ট্রাস্ট দৃশ্যকে করবে আরও উজ্জ্বল, তাই অন্ধকারে লুকিয়ে থাকা শত্রুও সহজে দেখতে পাবেন গেমাররা। মনিটরটির গেম মোডের কারণে যেকোনো গেম নিখুঁত ডিটেইল সহ স্ক্রিনের সাথে অ্যাডজাস্ট হয়ে যাবে।

এ মনিটরের সবচেয়ে আকর্ষণীয় ফিচার হচ্ছে এর উন্নত প্রযুক্তির আই কমফোর্ট প্রযুক্তি, যা চোখের অস্বস্তি কমিয়ে আনবে এবং অনেকক্ষণ কম্পিউটারে কাজ করাকে সহজ করে তুলতে। এর ফ্লিকার-ফ্রি টেকনোলজি ক্লান্তিকর ও বিরক্তিকর স্ক্রিন ফ্লিকার দূর করে এবং আই সেভার মোড নীল আলোর নিঃসরণ হ্রাস করে। মনিটরটির সহজ ব্যবহারে এইচডিএমআই এবং ডি-সাব পোর্টের মাধ্যমে অনেকগুলো ডিভাইস সরাসরি এর সাথে যুক্ত করা যাবে। মনিটরটি সহজে দেয়ালেও লাগানো যাবে।

এ নিয়ে স্যামসাং বাংলাদেশের কনজ্যুমার ইলেকট্রনিকসের হেড অব বিজনেস শাহরিয়ার বিন লুৎফর বলেন, ‘ব্যবহারকারীর জীবনযাত্রার চাহিদার সাথে সামঞ্জস্য রেখে আকর্ষণীয় এ মনিটরটি ডিজাইন করা হয়েছে, যা তাদের মনিটরে কন্টেন্ট উপভোগে নতুন মাত্রা যুক্ত করবে। মনিটরটির উদ্ভাবনী ফিচার ব্যবহারকারীর চোখের অস্বস্তি হ্রাস করবে; যার ফলে, গেমার ও দীর্ঘসময় কম্পিউটার ব্যবহারকারী এবং যারা বাসায় থেকে কাজ করছেন, তারা এ মনিটর ব্যবহারের পাবেন আরামদায়ক ও উন্নত অভিজ্ঞতা। অসাধারণ অভিজ্ঞতা প্রদানের মাধ্যমে গেমারদের গেম খেলার অভিজ্ঞতাকে পরবর্তী স্তরে নিয়ে যাবে এ মনিটর।’

দেশের বাজারে এ মনিটরটি নিয়ে এসেছে স্যামসাং- এর দেশীয় পরিবেশক স্মার্ট টেকনোলজিস লিমিটেড। মনিটরটি সকল বড় বড় আইটি মার্কেট এবং ই-কমার্স সাইটে পাওয়া যাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্যামসাং


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ