Inqilab Logo

ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫ আশ্বিন ১৪২৭, ০২ সফর ১৪৪২ হিজরী

অল্পে বাঁচলেন আর্চার

ইংল্যান্ডকে ধাক্কা দিয়েছে বৃষ্টি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২০, ১২:০০ এএম

নিয়ম ভেঙে বান্ধবীর সঙ্গে দেখা করতে গিয়েছিলেন জফরা আর্চার। জৈব-নিরাপত্তার নিয়ম না মানায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলতি ওল্ড ট্রাফোর্ড টেস্টের দলে রাখা যায়নি তাঁকে। এমন বোকামিতে কড়া সমালোচনা হচ্ছে এই ফাস্ট বোলারের। এমনকি পরের টেস্টেও তার খেলার সম্ভাবনা প্রায় শূন্য দেখছিলেন অনেকেই। তবে এ যাত্রায় অল্পে রক্ষা পেলেন উইন্ডিজ বংশোদ্ভুত এই ইংলিশ পেসার। গতকালই তাকে হুঁশিয়ারি করে মুচলেকা নিয়ে এবারের মতো ক্ষামা করে দিয়েছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

অবশ্য এমনটি যে হতে যাচ্ছে তার আঁচ পাওয়া যাচ্ছিল আগের দিন থেকেই। সিরিজে ফেরার লড়াইয়ে দুর্দান্ত এক ইনিংস উপহার দেওয়া বেন স্টোকস এ দুঃসময়ে সতীর্থের পাশে দাঁড়িয়েছেন। অন্যদেরও বলছেন সহযোগিতার হাত বাড়িয়ে দিতে। ইংল্যান্ডের কোচ ক্রিস সিলভারউডও স্টোকসের পাশে দাঁড়াচ্ছেন, ‘আর্চার এ দলের অনেক বড় এক অংশ। এ সময়টা মানুষের জন্য খুব কঠিন সময়। এবং মনে হতে পারে আপনি সম্পূর্ণ একা। কিন্তু আমরা এটা হতে দেব না।’
আর্চারের অনুপস্থিতিতে ইংল্যান্ড ভুগবে কি না সেটা বোঝা যাবে এই টেস্টেই। প্রথমে ব্যাট করা ইংল্যান্ডকে এমনিতে ভালো অবস্থায় এনে দিয়েছেন স্টোকস। তার ১৭৬ রানের ইনিংসে ৯ উইকেটে ৪৬৯ রান তুলেছে ইনিংসের সমাপ্তি টেনেছে ইংল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে ১৪ ওভার শেষে এক উইকেট হারানো উইন্ডিজ তুলতে পেরেছে ৩২ রান। গতকাল রিপোর্টটি লেখা পর্যন্ত (রাত ৯টা) বৃষ্টির কারণে তৃতীয় দিনের খেলা শুরুই হতে পারেনি।
আবহাওয়ার পূর্বাভাস সত্যি করে ম্যানচেস্টারে গতকাল সকাল থেকেই ঝরছে বৃষ্টি। পূর্বাভাস দিনের বাকি সময়ের জন্য সত্যি হলে ওল্ড ট্রাফোর্ডে বিকেল পর্যন্তই বৃষ্টি হবার কথা। এরপর যতটুকু সময় থাকবে, তাতে মাঠ শুকিয়ে খেলা শুরু করা প্রায় অসম্ভব। আর কোনোভাবে তা সম্ভব হলেও আকাশ এত মেঘলা যে, তাতে আলোকস্বল্পতা দেখা দেওয়ার সম্ভাবনা অনেক বেশি। তৃতীয় দিনে তাই কোনো ক্রিকেটের আশা না করাই ভালো। যাদ তাই হয় তাহলে সম্ভবত গতকালও অপরাজিত থেকেই ড্রেসিংরুমে বসে বসে দিন কাটিয়ে দিয়েছেন ক্রেইগ ব্রাফেট (৬*) ও আলজারি জোসেফ (১৪*)!



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইংল্যান্ড


আরও
আরও পড়ুন