Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৯ আশ্বিন ১৪২৭, ০৬ সফর ১৪৪২ হিজরী

সাবেক হুইপ আশরাফ হোসেনের ইন্তেকাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২০, ১২:০০ এএম

বিএনপির সাবেক যুগ্ম মহাসচিব, জাতীয় সংসদের সাবেক হুইপ মো. আশরাফ হোসেন ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। গতকাল শনিবার রাত সাড়ে তিনটায় রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মৃত্যুকালে আশরাফের বয়স হয়েছিল ৭৯ বছর। তিনি দুই ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। আশরাফ হোসেনের নিকট আত্মীয় জাহিদ ইকবাল বলেন, তিনি দীর্ঘদিন ক্যান্সার ও হৃদরোগে ভুগছিলেন আশরাফ। রাত সাড়ে ৩টার দিকে গুলশানের ইউনাইটেড হাসপাতালে তার মৃত্যু হয়।

বাদ জোহর রাজধানীর নিকুঞ্জ-২ জামে মসজিদে আশরাফের জানাজা হয়। কুমিল্লায় বাবা-মায়ের কবরের পাশে তাকে দাফন করা হয়। খুলনা শ্রমিক অঞ্চলের শ্রমিক নেতা আশরাফ খুলনা-৩ আসন থেকে চার বার এমপি নির্বাচিত হন। ২০০১-২০০৬ সালে অষ্টম সংসদে আশরাফ হুইপ ছিলেন। ওয়ান-ইলেভেনের সময়ে বিএনপির মহাসচিব আবদুল মান্নান ভুঁইয়ার নেতৃত্বে সংস্কারপন্থী ছিলেন তৎকালীন বিএনপির যুগ্ম মহাসচিব আশরাফ হোসেন। পরে মান্নান ভুঁইয়ার সঙ্গে আশরাফকেও বিএনপি থেকে বহিষ্কার করা হয়। এরপর থেকে রাজনীতি থেকে নিষ্ক্রিয় হয়ে পড়েন আশরাফ। আশরাফ হোসেন খুলনা জুট ওয়ার্কার্স ইনস্টিটিউটের সভাপতি ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইন্তেকাল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ