Inqilab Logo

ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭, ০৮ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

স্বাস্থ্যখাতের দুর্নীতিবাজদের অবিলম্বে অপসারণ করতে হবে -ইসলামী আন্দোলন ঢাকা মহানগর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২০, ৬:৩২ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ বলেছেন, দুর্নীতিবাজি সিন্ডিকেটকে প্রশ্রয়দাতা স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ও স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক আবুল কালাম আজাদকে অবিলম্বে অপসারণ করতে হবে। অন্যথায় এর দায় দায়িত্ব সরকারকেই বহন করতে হবে। স্বাস্থ্যখাতের দুর্নীতির রাঘব বোয়ালদের গ্রেফতার করে এ খাতকে বাঁচাতে হবে।
গতকাল বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে সাব কমিটির এক সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সেক্রেটারী মাওলানা এবিএম জাকারিয়ার পরিচালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা আবুল কাশেম, দক্ষিণ সহ-সভাপতি আলহাজ আনোয়ার হোসেন, আলহাজ আব্দুল আউয়াল মজুমদার, মাওলানা নজরুল ইসলাম, মাওলানা আব্দুর রাজ্জাক, মাওলানা কামাল হোসাইন, মাওলানা আমিনুল ইসলাম তালুকদার, আলহাজ ঈসমাইল হোসেন।
মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ বলেন, স্বাস্থ্যখাতসহ অধিকাংশ খাতেই দুর্নীতি, অব্যবস্থাপনা, অদক্ষতা ও স্বজনপ্রীতি চলছে। এই করোনাকাল শুরু হওয়ার পর থেকেই স্বাস্থ্যখাতের সকল দুর্নীতির চিত্র মানুষের সামনে আসতে শুরু করে। দুর্নীতিবাজ এবং তাদের সাঙ্গপাঙ্গরা এতটাই বেপরোয়া হয়ে উঠছে যে, লুটপাট করতে যেয়ে মানুষের জীবন বিপন্ন করে তুলছে। করোনা পরীক্ষার সার্টিফিকেট জালিয়াতি, প্রকৃতপক্ষে গণহত্যার সামিল। এই জালিয়াতির কারণে সারাদেশে করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে। বাংলাদেশের অর্থনীতি বিপর্যস্ত হয়ে পড়েছে। একইসঙ্গে সারা দুনিয়ার সামনে বাংলাদেশের ভাবমর্যাদা চরমভাবে ক্ষুন্ন হচ্ছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী আন্দোলন বাংলাদেশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ