Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৯ আশ্বিন ১৪২৭, ০৬ সফর ১৪৪২ হিজরী

ফুলপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ৩ জনকে জরিমানা

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২০, ৬:৫৭ পিএম

ময়মনসিংহের ফুলপুর উপজেলা সদরের বাসষ্ট্যান্ডে অভিযান চালিয়ে দোকানের সামনে সরকারি জায়গায় মালামাল রাখা, রেস্তোরাঁর নোংরা পরিবেশের জন্য সংক্রমণবিধি আইন ও ভোক্তা অধিকার আইনের অপরাধে ৩ প্রতিষ্ঠানের মালিককে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শীতেষ চন্দ্র সরকার রবিবার বিকালে এ জরিমানা করে তা আদায় করেন।

ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে সংক্রমণ বিধি অমান্য করে সংক্রমণব্যাধি ছড়ানোর সহযোগিতার অপরাধে দন্ডবিধির ২৬৯ ধারায় রিফাতকে ৫শ টাকা, ২৯১ ধারায় ফজলুল হককে ৩ হাজার টাকা ও ভোক্তা অধিকার আইনের ৪৩ ধারায় রাজনকে ১ হাজার টাকা জরিমানা করেন এবং সাথে সাথে তা আদায় করা হয়। সেই সাথে সবাইকে স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরত্ব মেনে চলার নির্দেশ প্রদান করা হয় এবং ভবিষ্যতের জন্য কয়েকজনকে সর্তক করা হয়।

এসময় সহযোগিতা করেন ফুলপুর থানার এস আই বদিয়ার রহমান, সেচ্ছাসেবী তাসফিক হক নাফিওসহ পুলিশ ফোর্স।

এ প্রতিনিধিকে ফুলপুর বাসষ্ট্যান্ডে উপস্থিত কয়েকজন বলেন, ফুলপুরে বেশ কিছু ব্যবসায়ী ও অনেক ক্রেতা স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরত্ব মানে না। অনেকে প্রকাশ্যে মাস্ক ছাড়াই চলাফেরা করছেন। সেই সাথে অনেক ব্যবসায়ী সন্ধ্যার পরেও দোকান খোলা রাখেন। তাই স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরত্ব নিশ্চিতে নিয়মিত ভ্রাম্যমান আদালতের অভিযান প্রয়োজন বলে তাদের দাবি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন