Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুমিল্লায় দশ ফুট রাস্তা আড়াই ফুট

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে : | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০২০, ১২:০২ এএম

সরকারের কাবিখা প্রকল্পের আওতায় নির্মিত দশ ফুট চওড়া রাস্তা কেটে মাত্র আড়াই ফুট করা হয়েছে। টেন্ডারের মাধ্যমে রাস্তাটি সংস্কারের জন্য কাজ পাওয়া ঠিকাদারি প্রতিষ্ঠান এমনটি করেছে বলে অভিযোগ স্থানীয় বাসিন্দারের।
ঘটনাটি কুমিল্লার বরুড়া উপজেলার আদ্রা ইউনিয়নের সাপলোলা গ্রামের। এ ঘটনায় ভুক্তভোগী গ্রামবাসীর পক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারি কমিশনারের (ভূমি) কাছে লিখিত অভিযোগ করেছেন মুক্তিযোদ্ধা সাঈদ আহমেদ ও মুক্তিযোদ্ধা ছিদ্দিকুর রহমান। অভিযোগে উল্লেখ করেন, রাস্তাটি প্রায় দুইশ’ বছরের পুরনো। ২০০৯ সালের নভেম্বরে কাবিখা প্রকল্পের আওতায় দশ ফুট প্রশস্ত রাস্তাটি সংস্কার করে নির্মাণ করা হয়। পরে ৩ নভেম্বর ইটের সলিং করার জন্য এলজিইডির আওতায় টেন্ডারের মাধ্যমে কাজ পায় মেসার্স আর এ পাটোয়ারী এন্টারপ্রাইজ। এ প্রতিষ্ঠানটির ঠিকাদার একই গ্রামের রকিবুল আলম। রাস্তাটি সংস্কারের জন্য ইট, বালিসহ সব উপকরণই আসে। কিন্তু ৮ মাস পার হয়ে গেলোও কাজ শুরু হয়নি। বরং কাজ বলতে গত মে মাসের মাঝামাঝি সময়ে দশ ফুট প্রশস্তের রাস্তাটি কেটে আড়াই ফুট করা হয়েছে।
এ ব্যাপারে আদ্রা ইউপি আ.লীগের সভাপতি মনজুর হোসেন জানান, রাস্তাটি সংস্কারের নামে কেটে এতটাই সরু করা হয়েছে যে গ্রামের মানুষের স্বাভাবিক চলাচল বিঘ্নিত হচ্ছে। কেউ মারা গেলে খাটিয়ায় লাশ বহনও কষ্টসাধ্য হয়ে পড়েছে। এছাড়া বর্ষা মৌসুমে চলাচলে মানুষের ভোগান্তি বেড়েছে।
এ ব্যাপারে বরুড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আনিসুল ইসলাম জানান, রাস্তাটি সলিং করে পূর্বের অবস্থায় ফিরিয়ে আনার জন্য ঠিকাদারকে নির্দেশ দেয়া হবে। করোনা পরিস্থিতির কারণে কাজের বিলম্ব হচ্ছে। আশা করি অচিরেই রাস্তার মেরামত কাজ সম্পন্ন হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাবিখা-প্রকল্প
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ