Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

গরুচোর সন্দেহে তিন বাংলাদেশিকে হত্যা

ইন্ডিয়ান এক্সপ্রেসের খবর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০২০, ১২:০১ এএম

আসামের করিমগঞ্জ জেলার বাংলাদেশ সীমান্ত দিয়ে অবৈধভাবে গরুপাচার সন্দেহে তিন বাংলাদেশি নাগরিককে হত্যা করেছে স্থানীয় জনতা। পুলিশ একথা জানিয়েছে। স্থানীয়দের অভিযোগ, শনিবার রাতের অন্ধকারে গ্রাম থেকে গরু চুরি করে নিয়ে যাচ্ছিলেন এই তিন বাংলাদেশি। করিমগঞ্জ থানার পুলিশ সুপার কুমার সঞ্জিত কৃষ্ণ লিখিতভাবে জানান, ‘পাথরকান্ডি পুলিশ স্টেশনের আওতায় থাকা বোগরিজান চা বাগান এলাকায় তিন বাংলাদেশিকে হত্যা করা হয় গরু চোর সন্দেহে’। মৃতদের কাছ থেকে দড়ি, বেড়া কাটার যন্ত্র, তার পাওয়া গেছে। পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন, করিমগঞ্জের এ বাংলাদেশ সীমান্ত ঘন জঙ্গল ও চা বাগান দিয়ে ঘেরা।

গত ১ জুন এ করিমগঞ্জেই গরুচোর সন্দেহে ৪২ বছর বয়সি এক বাংলাদেশিকে পিটিয়ে হত্যা করা হয়। ওই সময় পুতনি চা বাগান এলাকায় দুই ভারতীয় ও চার বাংলাদেশি নাগরিক চোরাকারবারি গরু চুরির চেষ্টা করেন বলে জানায় করিমগঞ্জ পুলিশ। বাংলাদেশ-ভারত সীমান্ত থেকে মাত্র কয়েক কিলোমিটার দঝরে এ ঘটনা ঘটে।
গত বছরের আগস্টে করিমগঞ্জের সীমান্ত এলাকায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে এক বাংলাদেশি নাগরিক মারা যান। ওই সময় ৩০ জনের বেশি বাংলাদেশির একটি দল ভারতে প্রবেশের সময় গুলিতে মারা যান তিনি। সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হত্যা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ