Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

বিদেশগামী যাত্রীদের মহাখালীস্থ ডিএনসিসি মার্কেটে করোনা পরীক্ষা শুরু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০২০, ১২:০১ এএম

বিদেশগামী যাত্রীদের জন্য ঢাকা উত্তর সিটি করপোরেশনের মহাখালীস্থ ডিএনসিসি মার্কেটে আজ (সোমবার) থেকে করোনা পরীক্ষা শুরু হবে। পরীক্ষার ফলাফল ২৪ ঘন্টার মধ্যে জানানো হবে। গতকাল স্বাস্থ্য অধিদফতর এ তথ্য জানিয়েছে।
অধিদফতরের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বিদেশগামী বাংলাদেশের নাগরিকগদের মধ্যে যারা ঢাকা মহানগরীতে করোনার পরীক্ষার জন্য নমুনা প্রদান করতে চান তাদের আজ সোমবার থেকে প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত নমুনা সংগ্রহ করা হবে। ঢাকা সিভিল সার্জন অফিসের উদ্যোগে মহাখালীস্থ ডিএনসিসি মার্কেটে অবস্থিত অস্থায়ী করোনা আইসোলেশন কেন্দ্রে এই নমুনা নেয়া হবে।
ঢাকার বাইরে ১৩টি জেলায় সংশ্লিষ্ট সিভিল সার্জনদের তত্ত্বাবধানে একই দিন থেকে নমুনা সংগ্রহ করা হবে। স্থান ও সময়সূচি সংশ্লিষ্ট জেলার সিভিল সার্জন অফিস থেকে জানা যাবে। যেসব জেলায় নমুনা সংগ্রহ করা হবে তা হলো- বরিশাল, চট্টগ্রাম, কক্সবাজার, কুমিল্লা, নারায়নগঞ্জ, খুলনা, কুষ্টিয়া, ময়মনসিংহ, বগুড়া, রাজশাহী, দিনাজপুর, রংপুর ও সিলেট।
যাত্রীদেরকে যাত্রার ৭২ ঘন্টা পূর্বে নমুনা দিতে হবে। নমুনা প্রদানের সময় পাসপোর্ট ও টিকেটের ফটোকপি জমা দিতে হবে এবং মূল পাসপোর্ট ও টিকেট প্রদর্শন করতে হবে। নমুনা সংগ্রহ কেন্দ্রে এসে নমুনা প্রদানের জন্য পরীক্ষার ফি হিসেবে প্রত্যেক যাত্রীকে সরকার নির্ধারিত ৩৫শ’ টাকা জমা দিতে হবে। সংগৃহিত নমুনা সরকারি ল্যাবরেটরিতে পরীক্ষা করা হবে এবং যাত্রার ২৪ ঘন্টা পূর্বে রিপোর্ট প্রদান করা হবে।##

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ