Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ০৮ মাঘ ১৪২৭, ০৮ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

কেন্দ্রীয় ঔষধাগারের তিন কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ

মাস্ক-পিপিই কেনাকাটায় দুর্নীতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০২০, ১২:০১ এএম

বাংলাদেশ কেন্দ্রীয় ঔষধাগারের (সিএমএসডি)র তিন কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

গতকাল রোববার পরিচালক মীর মো.জয়নুল আবেদীন শিবলীর নেতৃত্বে গঠিত অনুসন্ধান টিম তাদের জিজ্ঞাসাবাদ করে। জিজ্ঞাসাবাদের মুখোমুখি কর্মকর্তারা হলেন, প্রতিষ্ঠানটির তৎকালিন সহকারী পরিচালক (মজুদ ও বিতরণ) ও বর্তমানে সিএমএসডির সহকারী পরিচালক (প্রশাসন) ডা.শাহজাহান, সাবেক ডেস্ক অফিসার-৮ ও স্টোরের অতিরিক্ত দায়িত্বরত ডা.সাব্বির আহম্মেদ এবং স্টোর অফিসার কবির আহম্মেদ। এর আগে একই অনুসন্ধানের অংশ হিসেবে দুদক গত ১২ জুলাই ৬ কর্মকর্তাকে তলব করে। এদের মধ্যে তিন জনকে জিজ্ঞাসাবাদ করা হয়। আজ (সোমবার) সিনিয়র স্টোরকীপার ইউসুফ ফকির, উপ-পরিচালক ও পিএন্ডসি ডা.জাকির হোসেন এবং সাবেক-মেডিক্যাল অফিসার (চীফ কো-অর্ডিনেটর) ডা.জিয়াউল হককে জিজ্ঞাসাবাদ করার কথা রয়েছে।

দুদক সূত্র জানায়, উক্ত ৬ কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে কোভিড-১৯-এর চিকিৎসার জন্য নিম্নমানের মাস্ক, পিপিই ও অন্যান্য স্বাস্থ্য সরঞ্জাম কেনাকাটার অভিযোগ রয়েছে। বিপরীতে হাতিয়ে নিয়েছেন কোটি কোটি টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুর্নীতি

১২ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ